kidarkar

মানুষ কাঁ’দছে আর বলছে ‘নো সাকিব, নো ক্রিকেট’

খেলাধুলা

হাসান রাফি | ৩০ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ০৯:৪৭ পূর্বাহ্ন

বেশ কিছুদিন ধরেই ক্রিকেট পাড়ায় বেশ নাট’কী’য়তা দেখা গেছে। এরপর হঠাৎ নিশ্চুপ। ফের সাকিব আল হাসানের নিষিদ্ধ হওয়ার খবর নিয়ে গত দুই দিন খুব আলোচনা কিন্তু আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) এলো সেই খবর। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ২ বছরের জন্য নিষিদ্ধ করল আইসিসি। এমন খবর পেয়ে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের সামনে জড়ো হচ্ছিল সাকিব ভক্তরা। সাকিবকে মাঠে দেখতে চায় সবাই। কারো মুখে স্লোগান, কেউ বাকরুদ্ধ, মানুষ কাঁদছে আর বলছে, ‘নো সাকিব, নো ক্রিকেট’।

এদিকে রাত ৮টার কিছু পরে সাংবাদিকদের সামনে এলেন সাকিব আল হাসান। সঙ্গে বিসিবির প্রধান নাজমুল হাসান পাপন। ততক্ষণে মিরপুর স্টেডিয়ামের বাইরে মানুষের ভিড়। স্লোগান উঠেছে, আইসিসির সিদ্ধান্ত মানি না, মানব না। আবার কেউ চি’ৎকার করে বলছে, নো সাকিব, নো ক্রিকেট। সাকিব ভুল স্বীকার করায় সাজার মেয়াদ কমেছে এক বছর। এ বিষয়টিই মানতে পারছিল না বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

ক্ষুব্ধ এক ভক্ত বলেন, নো সাকিব, নো ক্রিকেট- সাকিব না থাকলে ক্রিকেট দেখব না, বয়কট করলাম। শুভ নামের এক ভক্ত এসেছিলেন প্ল্যাকার্ড হাতে। তিনি বলেন, দুই বছর পর কেন ইস্যুটা এলো। আম’রা মনে করছি অন্যদের প্রভাব আছে। এটা গ্রহণযোগ্য নয়। সাকিব নেই, তো ক্রিকেটও নয়।

দেশে-বিদেশে বাংলাদেশের খেলা যেখানেই হোক বাঘ সেজে হাজির হন শোয়েব। সেই শোয়েব কাঁদছিলেন স্টেডিয়ামের সামনে। শোয়েব বলেন, বলার ভাষা আমা’র নেই। আমি না সব সম’র্থক একই অবস্থা। এক বছর যে সাকিব ভাই মাঠে থাকবেন না তা মেনে নিতে পারছি না। এটা অ’প’রাধ না, এটা একটা ভুল। একটা ভুলের কারণে আইসিসি এ ধরনের শা’স্তি দেবে, তা মানা যায় না। সবার উচিত আইসিসির সাথে কথা বলা। সাকিবের ফ্যান সারা বিশ্বে।

রাত যত বেড়েছে ভক্তদের সংখ্যা তত বেড়েছে স্টেডিয়াম এলাকায়। এমনকি ক্ষুব্ধ ভক্তরা ভিআইপি গেটের সামনে দাঁড়িয়ে বি’ক্ষোভ করছিল। এ কারণে ভিআইপিরা দুই নম্বর গেট দিয়ে বের হতে পারেননি। অন্য গেট দিয়ে তারা বের হয়ে গেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar