kidarkar

পা দিয়ে ভাইফোঁ’টা, প্রতিব’ন্ধকতা হার মানল ভালোবাসার কাছে

অদ্ভুত খবর

হাসান রাফি | ৩০ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ০৯:২১ পূর্বাহ্ন

‘ভাইয়ের কপালে দিলাম ফোঁটা, যমের দুয়ারে পড়ল কাঁ’টা’- এই পংক্তিটি বোনেরা ভাইয়ের কপালে ফোঁটা দেওয়ার সময় বলে আসছেন বছরের পর বছর ধরে। এসব কথা বলার সময় বোনের হাতের একটি আঙুল ধ’রা থাকে ভাইয়ের কপালে।

কিন্তু এবারের ভাইফোঁটায় সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে অন্যরকম এক দৃশ্য। যেখানে বোন তার ভাইকে ফোঁটা তো দিচ্ছেন, তবে হাত দিয়ে নয়; পায়ের আঙুল দিয়ে।

আসলে ওই নারী যে প্রতিবন্ধী। দাঁড়ানো বা বসার ক্ষমতা নেই। কাজ করে না হাত দুটিও। সব সময়ের অবলম্বন একটি হুইল চেয়ার। সেখানে বসে থাকতে হয় তাকে।

প্রতিবন্ধকতা থাকলে কি শখ পূরণ করা যায় না? ভাইকে ফোঁটা দেওয়া থেমে যাবে? ছবি বলছে, কেন যাবে না? অবশ্যই যাবে। হাত অসাড় হয়েছে তাতে কি, পা তো এখনো কাজ করে।

সেই পায়ের আঙুল দিয়ে ভাইয়ের কপালে পড়ল ফোঁটা। বাড়ির বাকিরা তখন শাঁখ, উলু ধ্বনি দিতে ব্যস্ত। বিশেষভাবে সক্ষম বোনের মুখে যেন পৃথিবীর সবচেয়ে দামি হাসি, ভাইয়ের মঙ্গল কামনার সুখ।

ছবিটি এরই মধ্যে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। বহু মানুষ ভাইবোনের এই ভালোবাসাকে অ’ভিবাদন জানিয়েছেন। সকলেই মঙ্গল কামনা করেছেন তাদের। যদিও ছবির সেই ভাইবোনের নাম বা পরিচয় এখনো জানা যায়নি।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar