kidarkar

‘আমার ছেলে ষড়য’ন্ত্রের শি’কার’- সাকিবের বাবা

খেলাধুলা

হাসান রাফি | ৩০ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ০৯:১৯ পূর্বাহ্ন

ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও তা গো’পন রাখার অ’ভিযোগে বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে ২ বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। তবে ওই অ’প’রাধ এবং প্রদেয় শা’স্তি সাকিব স্বীকার করে নেয়ায় তার সে শা’স্তি ১ বছর স্থগিত করেছে নিয়ন্ত্রক সংস্থাটি।

এ বিষয়ে সাকিব আল হাসানের বাবা মাসরুর রেজা বলেছেন, আমা’র ছেলে ষড়যন্ত্রের শিকার। সে এমন কোনো অ’প’রাধ করেনি যে তাকে নিষিদ্ধ করতে হবে। ভুল তো মানুষের হতেই পারে। সাকিব বাংলাদেশের গর্ব, তথা মাগুরার গর্ব।

সাকিবের ব্যাপারে জানতে চাইলে ক্রীড়া সংগঠক বারিক আনজান বলেন, সাকিব আল হাসান শুধু আমাদের মাগুরায় নয়, পুরো বাংলাদেশের আইডল। আম’রা বিশ্বকাপ নিতে চাই। তাই তার খেলাটা জরুরি। আমি মনে করি সাকিব আল হাসান ষড়যন্ত্রের স্বীকার হয়েছে।

তিনি জানান, বুধবার সকালে মাগুরার মানুষ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে প্রতিবাদ জানাবে।

প্রসঙ্গত, জুয়াড়িদের কাছ থেকে তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরও তা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না জানানোর অ’প’রাধে সাকিবকে ২ বছর নিষিদ্ধ করে বিশ্ব ক্রিকে’টের নিয়ন্ত্রণ সংস্থা।

কিন্তু ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি স্বীকার করে ক্ষমা চাওয়ায় সাকিবের ওপর সন্তুষ্ট আইসিসি। নিষেধাজ্ঞা থাকা অবস্থায় আইসিসির বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার শর্তে সাকিবের শা’স্তি এক বছর স্থগিত করেছে আইসিসি।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar