kidarkar

এ’তিম হয়ে আ.লীগকে ৬৩ বছর রা’স্তায় ঘু’রে বে’ড়াতে হবে : ড. মোশাররফ

বাংলাদেশ

হাসান রাফি | ২৮ অক্টোবর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ০৭:৫৩ অপরাহ্ন

এবার আওয়ামী লীগ বি’দায় হলে ৬৩ বছরের জন্য হা’রিয়ে যা’বে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ৯০’র ডাকসু ও সর্বদ’লীয় ছাত্র ঐক্যের উ’দ্যোগে বেগম খালেদা জিয়ার নিঃশ’র্ত মু’ক্তি ও তারেক রহমানের নামে সকল মি’থ্যা মা’মলা প্রত্যা’হারের দা’বিতে আ’য়োজিত মানবব’ন্ধনে তিনি এসব কথা বলেন।

খন্দ’কার মোশাররফ বলেন, ‘আওয়ামী লীগকে স্মরণ করে দিতে চাই, গণত’ন্ত্র হ’ত্যা করে বা’কশাল প্রতিষ্ঠা করেছিল। কিন্তু বেশিদিন টিকে নাই। ৭২ এ বা’কশালের খে’সারত দিতে গিয়ে ২১ বছর তাদের এ’তিম হিসেবে রা’স্তায় ঘু’রতে হয়েছে। আমি তাদের হুঁ’শিয়ার করে দিতে চাই, এখন আওয়ামী লীগ যে নি’র্যাতন ও অনৈ’তিকভাবে ক্ষ’মতা দ’খল করে অলি’খিত বা’কশাল কা’য়েম করেছে এর জন্য আওয়ামী লীগকে আবারো ‘তিন ২১ বছর’ রা’স্তায় রা’জনী‌তি‌তে এ’তিম হ‌য়ে ঘু’র‌তে হ‌বে।

খালেদা জিয়াকে অন্যা’য়ভাবে আ’টক করে রাখা হয়েছে উল্লেখ করে ড. মোশাররফ বলেন, স্বা’ধীনতার ঘো’ষক শ’হীদ রা’ষ্ট্রপতি জিয়াউর রহমানের সহ’ধর্মিণী তিন’বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া অ’সুস্থ এবং তার বয়সের তু’লনায় উ’চ্চ আ’দালত যেকোনো সময় তাকে মু’ক্তি দিতে পারে; কি’ন্তু কেন, কার কারণে তাকে মু’ক্তি দেয়া হচ্ছে না?

সরকারকে উদ্দেশ্য করে খন্দ’কার মোশাররফ হোসেন বলেন, ‘সরকারের কোথাও নি’য়ন্ত্রণ নেই। নি’য়ন্ত্রণ কি’ভাবে থা’কবে? যাদের দ্বারা নি’য়ন্ত্রণ থাকবে তাদের ব্যবহার করে গ’ত ৩০ ডিসম্বের নির্বাচন ২৯ তারিখ রাতে ভোট ডা’কাতি করেছেন। তাহলে কেন আপনাদের নি’য়ন্ত্রণে থাকবে? তাই আজকে দেখছেন, আওয়ামী লীগের নিজেদের দলে ও অ’ঙ্গ-সংগ’ঠনগুলোতে নি’য়ন্ত্রণ নাই, সরকারি কর্ম’কর্তাদের উপরে নি’য়ন্ত্রণ নাই।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar