kidarkar

চিত্রনায়ক সালমান শা’হ হ’ত্যার অন্যতম আ’সামী আজিজ মোহাম্মদ ভাই

বাংলাদেশ

হাসান রাফি | ২৮ অক্টোবর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ০২:১৮ অপরাহ্ন

১৯৯৭ সালে জনপ্রিয় চিত্রনায়ক সালমান শা’হের মৃ’ত্যুর পর যে কয়জনের বি’রুদ্ধে অ’ভিযোগ উ’ঠে তাদের মধ্যে তিনি অ’ন্যতম। সালমান শা’হের মৃ’ত্যুর দুই বছর পর ১৯৯৯ সালে ঢাকা ক্লাবে খু’ন করা হয় আরেক চিত্রনায়ক সোহেল চৌধুরীকে। এ হ’ত্যায়ও তার বি’রুদ্ধে অ’ভিযোগ রয়েছে।

রোববার (২৭ অক্টোবর) রা’জধানীর গু’লশানে তার বাসায় অ’ভিযান চালায় মা’দক দ্রব্য নি’য়ন্ত্রণ অ’ধিদফতর। সেখানে বি’পুল প’রিমাণ মা’দকদ্র’ব্য ও ক্যা’সিনোর স’রঞ্জাম পাওয়া যায়। আ’টক করা হয় দু’ইজনকে।

প্র’য়াত রাষ্ট্রপতি হুসেন মুহাম্মদ এরশাদের আ’মলে প্রথম গ্রে’ফতার করা হয়েছিল তাকে। প্র’চলিত আছে, এক নারী নিয়ে দ্বন্দ্বের কারণেই এরশাদ তাকে গ্রে’ফতার করিয়েছিলেন।

তিনি হলেন বাংলাদেশে একজন র’হস্যময় ব্য’ক্তি। নাম- আজিজ মোহাম্মদ ভাই। স’পরিবারে থাকতেন থাই’ল্যান্ডে। সেখান থেকেই বাংলাদেশে মা’দকের ব্যবসা প’রিচালনা করতেন তিনি। গু’লশানের বা’সাটির দেখা’শোনা করতেন তার ভাই ও বোন।

হ’ত্যা ও মা’দক পা’চারসহ বেশ কয়েকটি গু’রুত’র অ’পরাধে জ’ড়িত ছিলেন বলে অ’ভিযোগ রয়েছে। যদিও তিনি চলচ্চিত্র প্রযো’জনার স’ঙ্গে যু’ক্ত ছিলেন। করেছিলেন ৫০টির মতো চলচ্চিত্র প্রযোজনা।

শোনা যায়, সালমান শা’হ নিহ’ত হওয়ার আগে একটি পা’র্টিতে সালমানের স্ত্রী সা’মিরাকে চু’মু দেয় আজিজ। এতে ক্ষি’প্ত হয়ে সবার সামনে আজিজকে চ’ড় মা’রে সা’লমান। এটাকে মো’টিভ হিসেবে ধ’রেন অনেকেই। যদিও হ’ত্যাকা’ণ্ডের সময় থাই’ল্যান্ডে ছিলেন আজিজ। সালমান হ’ত্যাকা’ণ্ড নিয়ে দুইবার জি’জ্ঞাসাবা’দও করা হয় আ’জিজকে। কিন্তু কোনো প্র’মাণ না পাওয়া পাওয়ায় ছে’ড়ে দেয়া হয়।

এর দুই বছর পর ঢাকা ক্লাবে খু’ন করা হয় আ’রেক চিত্র নায়ক সোহেল চৌধুরী কে। এ হ’ত্যাকা’ণ্ডেও আজিজ মোহাম্মদ ভাই ও তার পরিবারের জ’ড়িত থাকার অ’ভিযোগ ওঠে। সে সময় সোহেল চৌধুরীর প্রতি’ষ্ঠানের নিয়’ন্ত্রণে ছিল ঢাকার ডিশ ব্যবসা। এ ব্যবসা নিজেদের কবজায় নিতে সোহেল চৌধুরীকে হ’ত্যা করা হয় বলে ধা’রণা।

জানা গেছে, ১৯৪৭ এ দেশভা’গের পর ভারতের গু’জরাট থেকে বাংলাদেশে আসে আজিজ মোহাম্মদ ভাইয়ের পরিবার। এরপর পুরান ঢাকায় বসবাস শুরু করেন তারা।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar