kidarkar

কোটি টাকার স্বপ্ন নিয়ে সৌদি, দেশে ফিরল লা’শ হয়ে

প্রবাস

হাসান রাফি | ২৮ অক্টোবর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৫৭ পূর্বাহ্ন

কুমিল্লা জেলার ব্রাম্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের নাগাইশ গ্রামের প্রতিবন্ধী নূরু মিয়া পরিবারের অভাব অনটন দূর করতে তার ছেলে আবুল বাশারকে বিদেশ পাঠানোর স্বপ্ন দেখে। সেই কোটি টাকার স্বপ্ন লালন করে শেষ সম্বল জমি বিক্রি করে ৩ লক্ষ ৭০ হাজার টাকার বিনিময়ে গত বছর সৌদির আল ফায়াদ কোম্পানির একটি ভিসার মাধ্যমে পাঠানো হয় আবুল বাশারকে।

কিন্তু আবুল বাশারকে ঐ কোম্পানিতে না দিয়ে ছেড়ে দেওয়া হয় সৌদির এক মরুভূমিতে। সে খানে অনাহারে থাকতে থাকতে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। বাড়িতে প্রতিবন্ধী বাবা নূরু মিয়ার কাছে হঠাৎ একদিন ফোন আসে তার ছেলে আবুল বাশার গত ১ জুলাই ২০১৯ ইং তারিখে সড়ক দুর্ঘটনায় মা’রা গেছে। লা’শের সন্ধান নিতে গেলে সৌদির স্থানীয়দের কাছ থেকে জানতে পারে আবুল বাশারের লা’শ পুলিশ নিয়ে গেছে।

কোথায় নিয়ে গেছে কেউ বলতে পারে নাই। দালাল সফিক মিয়ার কাছে জানতে চাইলে তিনি কিছু জানেন না বলে এড়িয়ে যান। লা’শের সন্ধানে সৌদিতে অনেক বাংলাদেশির লোকের কাছে ফোন করতে শুরু করে আবুল বাশারের আত্নীয়স্বজন। এই ভাবেই খোঁজখবর নিতে নিতে বাড়িতে চলে এলো আবুল বাশারের লা’শ কফিনে করে।

নিহ’ত আবুল বাশারের ভাই সাদ্দাম হোসেন ও মামা আল আমিন জানান, আবুল বাশার ছিল পরিবারের একমাত্র উপার্জনকারী। তার উপার্জনে চলতো অভাবের সংসার। তারা প্রশাসনের কাছে দালাল সফিকের বিচার চায়। এই দালালের কারণে পরিবারের স্বপ্ন আজ ধূলিসাৎ হয়ে গেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar