kidarkar

নরওয়েতে ফল নষ্ট না করে বাড়ির সামনে এইভাবেই ঝুলিয়ে রাখেন বাগান মালিকরা

অদ্ভুত খবর

হাসান রাফি | ২৮ অক্টোবর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ০৮:৫৩ পূর্বাহ্ন

নরওয়ে বিশ্বের একটি শান্তিপূর্ণ দেশ। যেখানে বেশি ফল উৎপাদন হলে সেখানকার বাগান মালিকরা তাদের বাড়ির সামনে এইভাবে ফল ঝুলিয়ে রাখে। যাতে কোনো ক্ষুধার্ত ব্যক্তি সেই ফল নিয়ে যেতে পারে। কারণ বাগানের মালিকরা ফল নষ্ট করতে চান না। এটা গরিব মানুষের জন্য এক অসাধারণ উদ্যোগ।

নরওয়ের পু’লিশ বলছে, রাজধানী অসলো শহরের ম’সজিদে যে হা’মলা হয়েছে সেটিকে সম্ভাব্য স’ন্ত্রাসী হা’মলা হিসেবে ত’দন্ত করা হচ্ছে।

অসলো শহরের প্রান্তে আল-নূর ইস’লামিক সেন্টারে শনিবার এক ব’ন্দুকধারী হা’মলা চালায়।

ম’সজিদের এক ব্যক্তি সে ব’ন্দুকধারীকে ধরতে সক্ষম হয়। সন্দেহভাজন সে হা’মলাকারীকে পরে আ’ট’ক করেছে পু’লিশ।

সেই ব’ন্দুকধারীর বি’রুদ্ধে পু’লিশ, হ’ত্যার অ’ভিযোগ এনেছে। কারণ, তার ১৭ বছর বয়সী সৎ বোনকে ভিন্ন আরেকটি জায়গায় মৃ’ত অবস্থায় পাওয়া গেছে।

ব’ন্দুকধারীর পরিচয় কী’?
সন্দেহভাজন সে ব্যক্তির নাম এখনো প্রকাশ করা হয়নি। তবে পু’লিশ জানিয়েছে, সে নরওয়ের বংশোদ্ভূত একজন শ্বেতাঙ্গ ব্যক্তি। তার বয়স আনুমানিক ২০ বছর।

ম’সজিদটি যে এলাকায় অবস্থিত ব’ন্দুকধারী ব্যক্তি সে এলাকারই বাসিন্দা। পু’লিশ বলছে, সন্দেহভাজন ব্যক্তিকে তারা আগে থেকেই চিনতো, কিন্তু তার কোন ক্রিমিনাল রেকর্ড ছিল না।

ব’ন্দুকধারী ব্যক্তি উগ্র ডানপন্থায় বিশ্বা’স করতেন এবং তিনি ছিলেন অ’ভিবাসন বিরোধী।

নরওয়ের সংবাদমাধ্যম বলছে, সন্দেহভাজন এই ব্যক্তি হা’মলার আগে একটি অনলাইন ফোরামে তার মন্তব্য প্রকাশ করেছিলেন। সেখানে তিনি ক্রাইস্টচার্চ ম’সজিদে হা’মলার সাথে সম্পৃক্ত ব’ন্দুকধারীর প্রশংসা করেছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar