kidarkar

৭ মাসে যেভাবে ৩০ কেজি মেদ ঝরালেন এই তরুণী

বিনোদন

জাহিদ হাসান | ২৭ অক্টোবর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ১০:৪৭ অপরাহ্ন

শখের নৃত্যশিল্পী এবং পেশায় দুবাইয়ে ভারতীয় বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠান জেমস মডার্ন অ্যাকাডেমির ক্যারিয়ার কাউন্সেলর। নিজের ক্যারিয়ারের শুরুটা সফলতার মুখ দেখে হলেও ঝামেলায় ছিলেন ওজন নিয়ে। থাইরয়েডসহ হরমোনজনিত নানাবিধ শারীরিক সমস্যায় ভুগছিলেন ২৩ বছর বয়সী কারিশনি দামানিয়া। স্থুলতার কারণেই পিছিয়ে পড়ছেন ভেবে সিদ্ধান্ত নেন ওজন কমাবেন। কথামতো কাজ। স্বাস্থ্যকর খাবার-দাবার ও কঠোর পরিশ্রমের মাধ্যমে মাত্র সাত মাসেই ৩০ কেজি মেদ ঝরিয়ে ফেলেন কারিশনি।

‘সুস্বাদু ফাস্টফুড আমাকে খুবই টানে কিন্তু এর থেকে দূরে থাকাটা আমাকে অনেক এগিয়ে দিয়েছে’ খালিজ টাইমসকে বলছিলেন পাঁচ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী তরুণী। খাদ্যাভ্যাস ধীরে ধীরে ওজনটা বাড়িয়ে দিয়েছে বলে মনে করেন তিনি। কিন্তু তখন নাচতে গিয়ে অসহ্য রকমের অসুবিধায় পড়ছিলেন। এ ছাড়া পরামর্শক হিসেবে কাজ করায় ডেস্কে বসে থাকতে হয় দীর্ঘক্ষণ। এতে তাঁকে নাকি অনেক বেশি বয়স্ক দেখায়।

বিকাল সাড়ে ৫টার পর আর কোনো খাবার খান না। শারীরিক পরিশ্রমের বাইরে সন্ধ্যায় দুই ঘণ্টা ধর্মীয় কাজে সময় ব্যয় করেন কারিশনি। কোনো প্রশিক্ষকের সহযোগিতা ছাড়াই ডায়েট প্ল্যান করে তা নিয়মিত মেনে চলতে শুরু করেন। তবে এর আগে বিশ্বখ্যাত কেটো এবং জিএম ডায়েট মেনে দেখেছেন, তাতে কাজ হয়নি। ৯১ কেজি থেকে নিজেকে ৬১ কেজিতে নামিয়ে আনা কারিশনি দামানিয়া বলেন, ‘কোনো কিছু ৩০ দিন নিয়মিত করলে তা অভ্যাসে পরিণত হতে বাধ্য। আমি যা করেছি, আমার মতো সাধারণ মেয়ে এটা করতে পারলে, এটা সবাই পারবে।’

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar