kidarkar

আরমানের ইয়া’বা ব্যবসার চাঞ্চ’ল্যকর তথ্য, জ’ড়িত ছিলেন অনেকে

বাংলাদেশ

হাসান রাফি | ২৭ অক্টোবর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ০২:৫৪ অপরাহ্ন

সম্প্রতি ক্যা’সিনোবি’রোধী অ’ভিযানের ধা’রাবাহিকতায় যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাটের স’ঙ্গে গ্রে’ফতার হন এনামুল হক আ’রমান। জি’জ্ঞাসাবা’দে তার কাছে মিলেছে ইয়া’বা ব্যবসার চাঞ্চ’ল্যকর তথ্য।

আরমান ঢাকায় ইয়া’বার অন্যতম ডি’লার ছিলেন। কক্স’বাজার থেকে ইয়া’বা ঢাকায় আনতেন।

অ’বৈধ ক্যা’সিনো পরিচালনা, মা’দক ব্যবসা, চাঁ’দাবাজি, টে’ন্ডারবাজি ও স’ন্ত্রাসী ক’র্মকা’ণ্ডের মাধ্যমে তিনি বি’পুল অর্থ আ’য় করতেন বলে জি’জ্ঞাসাবা’দে স্বী’কার করেছেন।

মা’দক থেকে তিনি কী’ভাবে আ’য় করতেন তাও প্র’কাশ করেছেন ত’দন্ত’কারী কর্মক’র্তাদের কাছে। জা’নিয়েছেন, কক্স’বাজা’রের দু’জন মা’দক ব্যবসায়ী তাকে ইয়া’বা স’রবরাহ করতেন। তার একজন আ’কতার কামাল।

আরে’কজন কক্স’বাজারের সা’বেক এক এমপির ভা’গ্নে। কক্সবা’জার জে’লা পুলিশের প’ক্ষ থেকে যে ২৫২ জনের তা’লিকা করা হয়েছিল তার মধ্যে ৫০ জনকে মা’দকের সম্রাট হিসাবে আ’খ্যায়িত করা হয়।

আর’মানকে প্রথমে আ’কতার ইয়া’বার চা’লান সর’বরাহ করতো। র‌্যাবের মা’দক অ’ভিযান শুরু হলে তিনি আত্মগো’পনে যান। একপ’র্যায়ে তিনি পুলিশের হাতে ধ’রা প’ড়লে মা’দক উ’দ্ধার অ’ভিযানে পুলি’শের ব’ন্দুকযু’দ্ধে আ’কতার নি’হত হয়। তার মৃ’ত্যুর পর ইয়া’বার চা’লানে সং’কট দেখা দেয়। তখন ক্যা’সিনো ড’ন সম্রা’টের হাত ধ’রে ওই এম’পির ভা’গনের স’ঙ্গে তার পরি’চয় ঘ’টলে আবারও আ’গের ম’তো র’মর’মা ইয়া’বা বা’ণিজ্য চ’লতে থাকে।

এ’রপর থেকেই ওই এমপির ভা’গ্নে তাকে ইয়া’বা স’রবরাহ করতেন। প্র’ত্যেক মাসে তিনি ইয়া’বা থেকে ২ লাখ টাকা আ’য় করতেন। আ’ইন-শৃঙ্খ’লা বাহি’নীর ন’জরদা’রি এ’ড়ানো জন্য আ’রমানের সহ’যোগীরা কক্সাবা’জার থেকে স’রাসরি সড়’কযোগে ঢাকায় ইয়া’বা আ’নতেন না। কক্সবা’জারে ইয়াবার চালা’নকা’রীর লোক’জন প্রথমে ইয়া’বা স’ড়কপথে নোয়া’খালী নিয়ে যে’তেন। পরে নো’য়াখালী থেকে লঞ্চে করে ওই চালান ঢা’কার সদ’রঘাটে আ’সতো। ওই চা’লান খা’লাস করার জন্য সদ’রঘাটের একা’ধিক কু’লির সর্দা’র জ’ড়িত । তাদের কয়েক’জনের নাম জানতে পেরেছেন গো’য়েন্দারা। আ’রমান বি’পুল পরিমানের ইয়া’বা ঢাকায় নিয়ে এসে তার সহ’যোগীদের মাধ্য’মে খু’চরা ব্যবসা’য়ীদের কাছে পৌঁ’ছে দি’তেন। আর’মানকে ঘি’রে ইয়া’বার একটি চ’ক্র গ’ড়ে উ’ঠেছিল।

সূত্র: মানবজমিন

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar