kidarkar

ঝড়ো সেঞ্চুরিতে রান বন্যায় ব্যাট হাতে কড়া জবাব দিলেন এনামুল

খেলাধুলা

জাহিদ হাসান | ২৭ অক্টোবর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ০৩:৫৭ অপরাহ্ন

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের প্রথম স্তরের ম্যাচে এনামুল হক বিজয়ের সেঞ্চুরিতে ঢাকা বিভাগের বিপক্ষে ৩৭১ রানের বড় সংগ্রহ পেয়েছে খুলনা বিভাগ। টস জিতে ব্যাটিং করতে নেমে ১৬ রানের মধ্যে দুই উইকেট হারায় খুলনা। ওপেনার রবিউল ইসলাম রবিকে (১০) ফিরিয়েছেন সুমন খান। এরপর তিন নম্বরে নামা মেহেদী হাসানকেও শূন্য রানে বোল্ড করেন সুমন।

মাত্র ১৬ রানে দুই উইকেট হারানো খুলনাকে পথ দেখাতে শুরু করেন এনামুল হক বিজয় এবং তুষার ইমরান। দুজন মিলে ১৬৬ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি করেন এনামুল। অপরপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে নেন তুষার। কিন্তু ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন ঘরোয়া ক্রিকেটের এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ব্যক্তিগত ৫৫ রানে তাইবুর রহমানের বলে শাকিল হোসেনকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

ব্যক্তিগত ১১২ রানে স্বেচ্ছা অবসরে যান বিজয়। এরপর আস্থার সঙ্গে ব্যাটিং করেন মোহাম্মদ মিঠুন। মিঠুনকে সঙ্গ দিতে অবশ্য ব্যর্থ হয়েছেন উইকেটরক্ষক নুরুল হাসান। ব্যক্তিগত এক রানে তিনিও ফিরে যান তাইবুরের বলে। এরপর ৪৫ রান করে জুবায়ের লিখনের বলে বোল্ড হয়ে ফেরেন মিঠুন। তারপর জিয়াউর রহমান এবং মেহেদী হাসান মিরাজের ব্যাটে বড় স্কোরের পথে এগিয়ে যায় খুলনা। জিয়াউর ২৭ রানে ফিরলেও, ৩০ রানে ব্যাটিং করছিলেন মিরাজ।

ভারত সফর উপলক্ষে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চলমান ম্যাচ ছেড়ে খুলনা বিভাগ থেকে রওনা দিতে হয়েছে মোহাম্মদ মিঠুন এবং মেহেদী হাসান মিরাজকে। মিরাজ আগের প্রথম দিনের অপরাজিত ব্যাটসম্যান থাকলেও মিঠুনের মতো এই ম্যাচে আর মাঠে নামা হচ্ছে না তাঁর। আগের দিন স্বেচ্ছা অবসরে যাওয়া বিজয় এ দিনের শুরুর দিকেই ফিরেছেন। ১১২ রানের সঙ্গে আরও ১৪ রান যোগ করে শুভাগত হোমের শিকার হয়ে ফেরেন তিনি। ১২৬ রানের ইনিংসে ছিল দশটি চার ও পাঁচটি ছক্কা।

শেষদিকে অধিনায়ক আব্দুর রাজ্জাকের ৩২ ও রুবেল হোসেনের ২২ রানের সুবাদে বড় সংগ্রহ পায় খুলনা। ঢাকা বিভাগের হয়ে সুমন খান ও তাইবুর রহমান তিনটি করে উইকেট নেন। সংক্ষিপ্ত স্কোরঃ খুলনা বিভাগ প্রথম ইনিংসঃ ৩৭১/১০ (১১১.১ ওভার)(বিজয় ১২৬, তুষার ৫৫, মিঠুন ৪৫; তাইবুর ৩/৪১)

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar