kidarkar

৪-১ গোলে জয় দিয়ে বিশ্বকাপ শুরু ব্রাজিলের

খেলাধুলা

রানা মিয়া | ২৭ অক্টোবর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ১২:৪৩ অপরাহ্ন

স্পোর্টস ডেস্ক : ফুটবলের পাওয়ার হাউস ব্রাজিলের বিপক্ষে পাত্তাই পায়নি কানাডা। অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কানাডাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিক দেশ ব্রাজিল।

ম্যাচটি প্রথম থেকে শেষ পর্যন্ত ছিল ব্রাজিলেরই নিয়ন্ত্রনে। তবে শুরুতে বেশ ভালো খেলেছিল কানাডা। ম্যাচের শুরুতেই কানাডার উপর ঝাঁপিয়ে পড়ে ব্রাজিল। ৬ষ্ঠ মিনিটেই কানাডার গোলকিপারের অসাধারণ নৈপুন্য এবং শেষ মুহূর্তে ডিফেন্ডার কুবো ফ্রাঙ্কলিন বল বিপদ মুক্ত করলে গোল বঞ্চিত হয় ব্রাজিল।

তবে সেটা বেশিক্ষন টিকেনি। ১৭ মিনিটে প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। গ্যাব্রিয়েল ভেরনের থেকে পাওয়া বলে জোয়াও পেগলো গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন।
ম্যাচের ৬ষ্ঠ মিনিটে ব্রাজিলকে গোল বঞ্চিত করা ফ্রাঙ্কলিন বিরতির আগে যোগ করা সময়ে নিজেদের জালেই বল পাঠিয়ে ব্রাজিলের ব্যবধান বাড়িয়ে ২-০ করেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্রাজিল তৃতীয় গোলটিও পেয়ে যায়। সেই ফ্রাঙ্কলিন বল ভালো করে ক্লিয়ার করতে না পারলে সেখান থেকে বল পেয়ে ব্যবধান ৩-০ করেন পেগলো। ম্যাচের ৫৬ মিনিটে ব্যবধান ৪-০ করেন গ্যাব্রিয়েল ভেরন।

কানাডা ম্যাচের ৭০ মিনিটের সময় একবার গোলের খুব কাছে পৌছে গিয়েছিল। তবে ব্রাজিলিয়ান গোলকিপারের নৈপুন্যে বঞ্চিত হয় তারা। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচের ৮৬ মিনিটে বদলি হিসেবে নামা রাসেল রো এর শট আশ্রয় নেয় ব্রাজিলের জালে। এরপর আর কোন দল গোল করতে না পারলে ম্যাচটি ব্রাজিল ৪-১ গোলে জিতে শেষ করে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar