kidarkar

দুই দিন পর গ’ভীর কূপ থেকে উ’দ্ধার শি’শুটি

বাংলাদেশ

হাসান রাফি | ২৭ অক্টোবর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ০৯:০৪ পূর্বাহ্ন

শনিবার প্রায় দুই ঘণ্টার চেষ্টায় বাচ্চাটিকে উ’দ্ধার করা হয়। স্থানীয় পু’লিশের সিনিয়র অফিসার জিয়াউল হক জানান, খবর শুনেই ঘটনাস্থলে পৌঁছায় পু’লিশ। খবর দেওয়া হয় জাতীয় বিপর্যয় মোকাবিলাকারী দলকেও।

উ’দ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছনোর পর যে কুয়োতে শি’শুটি পড়ে গিয়েছিল তার পাশে একটি সুড়ঙ্গ খোঁড়ার কাজ শুরু করে দেয়। উদ্দেশ্য এই সুড়ঙ্গ দিয়ে প্রথমে কাদামাটি বের করে আনা হবে। তারপর দুই বছরের সুজিতকে উ’দ্ধার করে ওই একইপথে বের করে আনা হবে। কিন্তু সুড়ঙ্গ খোঁড়ার সময় পাথরে আ’ঘাত লাগে। সেই সময়েই খোঁড়া বন্ধ করে দেওয়া হয়। এনডিআর টিমের বিশেষজ্ঞদের আশ’ঙ্কা ছিল, যে কোনওভাবে খুঁড়তে গিয়ে এই পাথর আলগা হয়ে গেলে শি’শুটির বিপদ হতে পারতো।

তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়ভাস্কর জানিয়েছেন, কুয়োর ভেতর ২৬ ফুট নিচে আ’ট’কে গিয়েছিল সুজিত। ওপর থেকে ক্রমাগত পাঠানো হচ্ছিল অক্সিজেন। কিন্তু প্রায় ১৮ ঘণ্টা পানি ও খাবার ছাড়া ছিল দুই বছরের শি’শুটি। তবে এ যাত্রায় বড় ধরনের কোনও অঘটন ঘটেনি।

একটি পাইপে করে দড়ি পাঠানো হয়েছিল কুয়োর তলায়। তবে শি’শুটির হাতে সেই দড়ির ফাঁ’স জড়িয়ে উপরে তোলার সময় শেষ মুহূর্তে আলগা হয়ে যায় হাতের বাঁধন। পরে অবশ্য দীর্ঘক্ষণের চেষ্টায় ওই কাদা জমাট এলাকা থেকে শি’শুটিকে উ’দ্ধারে সক্ষম হয় উ’দ্ধারকারী দল। সূত্র: দ্য ওয়াল।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar