kidarkar

সন্তানরা গোয়ালঘরে রাখা সেই দম্পতিকে বাড়ি উপহার প্রধানমন্ত্রীর

বাংলাদেশ

জাহিদ হাসান | ২৭ অক্টোবর ২০১৯, রবিবার | সর্বশেষ আপডেট: ১২:১৮ পূর্বাহ্ন

পটুয়াখালীতে সন্তানদের হাতে প্রতারিত হয়ে গোয়ালঘরে বসবাস করা সেই বৃদ্ধ দম্পতিকে বাড়ি উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এ বাড়ি উপহার দিয়েছেন।

প্রধানমন্ত্রীর তরফ থেকে বৃদ্ধ দম্পতিকে দুর্যোগ সহনীয় একটি ঘর ও এক একর জমি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন তিনি। শনিবার (২৬ অক্টোবর) ঢাকার একটি গণমাধ্যমে প্রকাশিত খবরে এ তথ্য জানানো হয়েছে। এর আগে, এ বিষয়ে বেশ কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়।

খবরে বলা হয়, ছেলের প্রতারণায় সর্বহারা হয়ে শুকুর দেওয়ান ও সহুরা বেগম নামের এই বৃদ্ধ দম্পতি আশ্রয় নিয়েছিলেন বাড়ির পাশের একটি গোয়ালঘরে। সেখানে এক মাস ধরে মানবেতর জীবনযাপন করে আসছিলেন তারা। ওই সংবাদটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে এলে তিনি সংসদ সদস্য মহিব প্রয়োজনীয় নির্দেশনা দেন।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, ‘সংবাদটি দেখার সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণের জন্য আমাকে জেলা প্রশাসক নির্দেশ দেন। আমি তাৎক্ষণিকভাবে ওই বৃদ্ধাদের জন্য ১০ হাজার টাকা দিই। পরে এমপির নির্দেশনা অনুযায়ী প্রধানমন্ত্রীর তরফ থেকে একটি দুর্যোগ সহনীয় ঘর ও জমি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। ইতিমধ্যেই আমরা ঘরটি নির্মাণের কাজ শুরু করেছি। এখন এই তাদের আর কোনো সমস্যা নেই।’

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar