kidarkar

আমার ফেসটাই তো একটা আইডি কার্ড: রিনা খান

বিনোদন

হাসান রাফি | ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ০৩:৫৪ অপরাহ্ন

শুনলাম এফডিসিতে অনেক শিল্পীকে নাকি ঢুকতে দেওয়া হচ্ছে না। কিন্তু কেন ঢুকতে দেয়া হবে না? আমি যদি ঢুকতে যাই আমাকে আইডি কার্ড দেখাতে হবে? আরে আমি নিজেই তো একটা আইডি কার্ড, আম’রা নিজেরাই তো একেকটা আইডি কার্ড।

কথাগুলো বলছিলেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় খলনায়িকা রিনা খান। আজ শুক্রবার দুপুরে চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট দিতে আসেন। এসময় তিনি একটি জাতীয় দৈনিকের সাংবাদিকের সাথে কথা বলেন।

রিনা খান বলেন, আজ এফডিসিতে উতসব পরিবেশ বিরাজ করছে। আজ শিল্পী সমিতির সকল সদস্যদের মনে আনন্দ কাজ করছে। আমা’রও অনেক ভালো লাগছে এই পরিবেশ দেখে। তবে ক’দিন পরেই তো মন খা’রাপ হয়ে যাবে। আমাদের শিল্পীদের দুর্দশার কথা ভাবলেই মন খা’রাপ হয়ে যায়।

দুঃস্থ শিল্পীদের আবাসন ব্যবস্থার প্রত্যাশা প্রকাশ করে এই অ’ভিনেত্রী বলেন, নতুন নির্বাচিত কমিটির কাছে আমা’র একটাই প্রত্যাশা তারা যেন এই দরিদ্র শিল্পীদের জন্য খুব সামান্য হলেও আবাসন ব্যবস্থার উদ্যোগ নেয়।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯ টায় রাজধানীর বিএফডিসিতে ভোটগ্রহণ শুরু হয়েছে৷ ভোট গ্রহণ চলবে বিকেল ৫ টা পর্যন্ত। ইতোমধ্যে ভোট দিয়ে গেছেন অনেক তারকা শিল্পী। বৃষ্টিমুখর পরিবেশেও বেশ জমে উঠেছে এফডিসি।

এবারের নির্বাচনে প্রথমবারের মতো কোনো নারী প্রার্থী সভাপতি পদে লড়ছেন। তিনি জনপ্রিয় চিত্র নায়িকা মৌসুমী। তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এদিকে সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর। বর্তমান শিল্পী সমিতির সভাপতিও মিশা সওদাগর। সহ সভাপতি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল, নানা শাহ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ খান এবং ইলিয়াস কোবরা।

সাংগঠনিক পদে প্রার্থী হয়েছেন সৃব্রত। তার বিপরীতে কোনো প্রার্থী নেই। আন্তর্জাতিক পদে প্রার্থী হয়েছেন নূর মোহাম্ম’দ খালেদ আহমেদ, নায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে প্রার্থী হয়েছেন জ্যাকি আলমগীর।

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পড়ে লড়ছেন দুইজন। তারা হলেন-জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অ’ভিনেতা ফরহাদ নির্বাচন করছেন একা। তার প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী নেই।

কার্যকরী সদস্য পদ রয়েছে ১১টি। এই পদগুলোর জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন- রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বা’স, বাপ্পারাজ, আলীরাজ, আফজাল শরীফ, রঞ্জিতা, আসিফ ইকবাল, অলেকজান্ডার বো, জয় চৌধুরী, নাসরিন, মা’রুফ আকিব, শামীম খান ও জেসমিন।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ইলিয়াস কাঞ্চন। সূত্র: কালেরকন্ঠ

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar