kidarkar

ভাগ্য বদলাতে সৌদি গিয়ে ক’ফিনে ফিরল প্রবাসী কন্যা

প্রবাস

হাসান রাফি | ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:৫৩ পূর্বাহ্ন

চোখভরা স্ব`প্ন আর হাতের মুঠোয় জীবন নিয়ে পরিবার ছেড়ে অচেনা দেশ সৌদি আরবে গিয়েছিলেন খুলনার মেয়ে আবিরন। সেখানে গৃ`হক`র্মীর কাজ নিয়েছিলেন তিনি। দুই বছর আগে যখন আবিরন সৌদিতে গিয়েছিলেন তখন তার মাথায় ঘু`রছিল পরিবারের নিরাপ“ত্তার কথা। কারণ প্রথমে যাওয়ার সি`দ্ধান্ত নিয়েও তিনি যাত্রা বাতিল করেছিলেন।

কিন্তু রি`ক্রু`টিং এজে`ন্সির হু’মকি ও চা’পের মুখে শেষ প`র্যন্ত তাকে যেতেই হয়। তখন কি কেউ ভেবেছিল দু’বছর পর ক`ফিনে ব`দ্ধ লা`শ হয়ে তাকে ফিরতে হবে জ`ন্মভূ`মিতে? বৃ`হস্পতিবার (২৪ অক্টোবর) সকালে আবিরনের লা`শ হযরত শাহজালাল আ`ন্তর্জা`তিক বিমানবন্দরে গ্রহণ করেন পরিবারের স`দস্যবৃ`ন্দ। এই অ’ভাগা মা`নুষগু`লো আবিরনের মৃ`ত্যুর খবরও স`ঙ্গে `সঙ্গে জানতে পারে নি।

আবিরন মৃ`ত্যুবরণ করার ৫১ দিন পর তারা এই খবর জানতে পারে আর তিনমাস পর মর`দেহ বাংলাদেশে আসে। আবিরনের মৃ`ত্যুর কারণ নিয়েও তৈরী হয়েছে ধোঁ’য়াশা। সৌদি আরব থেকে দেয়া ডে’থ সার্টিফিকেটে মৃ`ত্যুর কারণ লেখা আছে হ`ত্যা, কিন্তু আবিরনের রিক্রু`টিং এ’জেন্সি ফাতেমা এমপ্লয়মেন্ট সা“র্ভিসেস বলছে আবিরন স’ড়ক দু`র্ঘটনায় মা’রা গিয়েছে।

পরিবারের সদস্য`দের অ’ভিযোগ, আবিরনের মালিকই নি`র্যা`তন করতে করতে তাকে হ`ত্যা করেছে। তারা দা’বি করছেন, এই দুই বছরে আবিরনকে কোনো বেতন দেয়া হয় নি। প্রথম থেকেই আ`বিরনের ও’পর নি`র্যা`তন চা’লানো হত। বারবার অনুরোধ করার পরও কেউ এ ব্যাপারে ব্য`ব`স্থা নেয় নি।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar