kidarkar

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ, ন্যায় বি’চার পেয়েছি তবে রা’য় যেন দ্রুত বাস্তবায়িত হয়

বাংলাদেশ

হাসান রাফি | ২৪ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ০৪:৫৫ অপরাহ্ন

বহুল আলোচিত ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হ’ত্যা মা’মলায় অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ১৬ আ’সামির ফাঁ’সির আ’দেশ দিয়েছেন আ’দালত। এ রায়ে স’ন্তুষ্টি প্রকাশ করেছেন নুসরাতের বড় ভাই ও মা’মলার বা’দী মাহমুদুল হাসান নোমান।

তিনি বলেন, আমরা ন্যায় বি’চার পেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। রা’য় যেন দ্রুত বাস্তবায়ন করা হয়।

এর আগে বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে নুসরাত হ’ত্যা মা’মলায় অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ১৬ আ’সামির ফাঁ’সির আ’দেশ দেন ফেনীর নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রা’ইব্যুনালের বি’চারক মামুনুর রশিদ। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়াও রা’য়ে চারজন পুলিশের বি’রুদ্ধে বিভা’গীয় ব্যবস্থা নেয়ার নি’র্দেশ দেয়া হয়েছে।

প্রস’ঙ্গত, চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌ’ন নিপী’ড়নের দা’য়ে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রে’ফতার করে পুলিশ। ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সা’ইক্লোন শে’ল্টারের ছা’দে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আ’গুন ধ’রিয়ে দেয়। ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বা’র্ন ইউনিটে মা’রা যান নুসরাত জাহান রাফি।

এ ঘ’টনায় মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আ’সামি করে ৮ জনের নাম উল্লেখসহ অ’জ্ঞাত আরও ৪/৫ জনকে আ’সামি করে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মা’মলা দা’য়ের করেন।

নুসরাত হ’ত্যা মা’মলায় পুলিশ ও পুলিশ ব্যুরো অব ইন’ভেস্টিগেশন (পিবিআই) অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ২১ জনকে বিভি’ন্ন স্থান থেকে গ্রে’ফতার করে। পরে ২৯ মে ১৬ জনকে আ’সামি করে ৮০৮ পৃষ্ঠার অভি’যোগপত্র দা’খিল করে পিবিআই।

৩০ মে মা’মলাটি ফেনীর নারী ও শিশু নি’র্যাতন দ’মন ট্রাই’ব্যুনালে স্থা’নান্তর করা হয়। ১০ জুন আ’দালত মা’মলাটি আমলে নিলে শু’নানি শুরু হয়। ২০ জুন অ’ভিযুক্ত ১৬ জনের বি’রুদ্ধে অ’ভিযোগ গ’ঠন করেন বি’চারিক আ’দালত। ২৭ ও ৩০ জুন মা’মলার বা’দী মাহমুদুল হাসান নোমানকে জেরার মধ্য দিয়ে বি’চারকাজ শুরু হয়। এরপর ৯২ জন সা’ক্ষীর মধ্যে ৮৭ জন আ’দালতে সা’ক্ষ্য দেন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar