kidarkar

নুসরাত হ’ত্যা রায়ের মত আবরার হ’ত্যার রায়ও দ্রু’ত চান সুমন

বাংলাদেশ

হাসান রাফি | ২৪ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ০৩:৪৯ অপরাহ্ন

ফেনীর আ’লোচিত নুসরাত হ’ত্যা মা’মলার রায় দেয়া হয়েছে আজ। রায়ে হ’ত্যা মা’মলায় অ’ভিযুক্ত ১৬ জনকে মৃ’ত্যুদ’ন্ডাদেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা সোয়া ১১টার দিকে ফেনী জজকোর্টের নারী ও শি’শু নি’র্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এ রায় ঘোষণা করেন।

মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত আ’সামিরা হলেন- সোনাগাজী ইস’লামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ এসএম সিরাজ উদ-দৌলা (৫৭), নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), কাউন্সিলর ও সোনাগাজী পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাকসুদ আলম ওরফে মোকসুদ কাউন্সিলর (৫০), সাইফুর রহমান মোহাম্ম’দ জোবায়ের (২১),

জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন (১৯), হাফেজ আব্দুল কাদের (২৫), আবছার উদ্দিন (৩৩), কাম’রুন নাহার মনি (১৯), উম্মে সুলতানা ওরফে পপি (১৯), আব্দুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইম’রান হোসেন ওরফে মামুন (২২), সোনাগাজী উপজে’লা আওয়ামী লীগের সভাপতি ও মাদ্রাসার সাবেক সহ সভাপতি রুহুল আমিন (৫৫), মহিউদ্দিন শাকিল (২০) ও মোহাম্ম’দ শামীম (২০)।

নুসরাত হ’ত্যা মা’মলার আ’সামিদের ফাঁ’সির আদেশে সন্তোষ প্রকাশ করে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন আ’লোচিত সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি এ মা’মলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মোয়াজ্জেমেরও শা’স্তির দাবি করেন। ওসি মোয়াজ্জেমের শা’স্তি দিলে নুসরাতের আত্না শান্তি পাবে বলে মন্তব্য করেন তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, নুসরাত হ’ত্যার ঘটনায় করা মা’মলায় সব আ’সামির মৃ’ত্যুদ’ণ্ড দিয়ে রায় ঘোষণা করা হয়েছে শুনে আমি সন্তুষ্ট। তবে, যদি ওসি মোয়াজ্জেমের শা’স্তি হয় তাহলেই নুসরাতের আত্মা শান্তি পাবে। এর আগে তিনি ওসি মোয়াজ্জেমের বি’রুদ্ধে মা’মলা করেছিলেন। এছাড়া নুসরাত হ’ত্যার রায় যেভাবে দ্রুতগতিতে সম্পন্ন হল ঠিক একই গতিতে যেন আবরার হ’ত্যার রায় ও সম্পন্ন করা হয় সেই দাবি করেছন ব্যারিস্টার সুমন।ফেনীর আ’লোচিত নুসরাত হ’ত্যা মা’মলার রায় দেয়া হয়েছে আজ।

রায়ে হ’ত্যা মা’মলায় অ’ভিযুক্ত ১৬ জনকে মৃ’ত্যুদ’ন্ডাদেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা সোয়া ১১টার দিকে ফেনী জজকোর্টের নারী ও শি’শু নি’র্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এ রায় ঘোষণা করেন। মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত আ’সামিরা হলেন- সোনাগাজী ইস’লামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ এসএম সিরাজ উদ-দৌলা (৫৭), নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), কাউন্সিলর ও সোনাগাজী পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাকসুদ আলম ওরফে মোকসুদ কাউন্সিলর (৫০),

সাইফুর রহমান মোহাম্ম’দ জোবায়ের (২১), জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন (১৯), হাফেজ আব্দুল কাদের (২৫), আবছার উদ্দিন (৩৩), কাম’রুন নাহার মনি (১৯), উম্মে সুলতানা ওরফে পপি (১৯), আব্দুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইম’রান হোসেন ওরফে মামুন (২২), সোনাগাজী উপজে’লা আওয়ামী লীগের সভাপতি ও মাদ্রাসার সাবেক সহ সভাপতি রুহুল আমিন (৫৫), মহিউদ্দিন শাকিল (২০) ও মোহাম্ম’দ শামীম (২০)।

নুসরাত হ’ত্যা মা’মলার আ’সামিদের ফাঁ’সির আদেশে সন্তোষ প্রকাশ করে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন আ’লোচিত সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি এ মা’মলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মোয়াজ্জেমেরও শা’স্তির দাবি করেন। ওসি মোয়াজ্জেমের শা’স্তি দিলে নুসরাতের আত্না শান্তি পাবে বলে মন্তব্য করেন তিনি। ব্যারিস্টার সুমন বলেন, নুসরাত হ’ত্যার ঘটনায় করা মা’মলায় সব আ’সামির মৃ’ত্যুদ’ণ্ড দিয়ে রায় ঘোষণা করা হয়েছে শুনে আমি সন্তুষ্ট। তবে, যদি ওসি মোয়াজ্জেমের শা’স্তি হয় তাহলেই নুসরাতের আত্মা শান্তি পাবে। এর আগে তিনি ওসি মোয়াজ্জেমের বি’রুদ্ধে মা’মলা করেছিলেন। এছাড়া নুসরাত হ’ত্যার রায় যেভাবে দ্রুতগতিতে সম্পন্ন হল ঠিক একই গতিতে যেন আবরার হ’ত্যার রায় ও সম্পন্ন করা হয় সেই দাবি করেছন ব্যারিস্টার সুমন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar