kidarkar

হঠাৎ কা’ঠগ’ড়ায় সিরাজকে চ’ড়-থা’প্পড় মা’রতে শুরু করল আ’সামিরা

বাংলাদেশ

হাসান রাফি | ২৪ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ০৩:২৩ অপরাহ্ন

ফেনীর নুসরাত জাহান রাফিকে হ’ত্যার দায়ে মৃ’ত্যুদ’ণ্ডের রায় শোনার পর ক্ষুব্ধ আ’সামিদের মধ্যে কেউ কেউ মা’মলার প্রধান আ’সামি ও নির্দেশদাতা সোনাগাজী ইস’লামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার ওপর ক্ষিপ্ত হয়ে মা’রধর করা শুরু করেন। এ সময় আ’সামিদের মধ্যে একজন জো’রে জো’রে গালি দিয়ে বলতে থাকেন, ‘তোর কারণে আমাদের ফাঁ’সি হয়েছে’।

আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ফেনীর নারী ও শি’শু নি’র্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে সব আ’সামির উপস্থিতিতে এ রায় দেন। এর আগে বেলা ১১টা ৭ মিনিটে জনাকী’র্ণ আ’দালতের এজলাসে এসে হাজির হন বিচারক। তিনি সংক্ষিপ্ত রায় পড়েন।

রায়ের ফাঁ’সির পাশাপাশি প্রত্যেক আ’সামিকে এক লাখ টাকা করে জরি’মানাও করা হয়েছে। এই টাকা নুসরাতের পরিবারকে দেওয়ার কথা বলছেন আ’দালত। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নুসরাতের পরিবার ও তাঁর আইনজীবী। অন্যদিকে আ’সামিপক্ষের আইনজীবী আপিল করার কথা বলেছেন।

রায়ের আগে আজ বৃহস্পতিবার সকাল ১০টা ৫০ মিনিটের দিকে কঠোর নি’রাপ’ত্তার মধ্যে ফেনী জে’লা কা’রাগার থেকে মা’মলার ১৬ আ’সামির সবাইকে নারী ও শি’শু নি’র্যাতন দমন ট্রা’ইব্যুনালে হাজির করা হয়। পি’নপতন নীরবতার মধ্যে বিচারক রায়ের কাজ শুরু করেন। রায় শোনার পর কা’ঠগ
ড়াতেই কা’ন্নায় ভেঙে পড়েন অনেক আ’সামি।

রায়ের পর পরই কড়া নি’রাপ’ত্তার মধ্যে আ’সামিদের প্রিজনভ্যানে করে কা’রাগারে পাঠানো হয়। ঘটনাস্থলে দেখা যায়, নুসরাত হ’ত্যা মা’মলায় ১৬ আ’সামিকে ফাঁ’সির আদেশের পর কা’রাগারে নেওয়ার সময় মা’মলার প্রধান আ’সামিসহ অন্যদের প্রিজনভ্যানে তোলা হয়। এ সময় তাঁদের কেউ কেউ কাঁ’দছিলেন। প্রিজনভ্যানে তোলার পর অন্যান্য আ’সামি সিরাজকে হঠাৎ করেই পে’টাতে থাকেন।

সে সময় তাঁকে বুকে-মুখে চ’ড়-থা’প্পড় মা’রা শুরু করেন। সিরাজকে মা’রতে মা’রতে এ সময় আ’সামিদের কেউ কেউ বলতে থাকেন, ‘তোর কারণে আমাদের ফাঁ’সি হয়েছে’। এ সময় আ’সামি মো. জোবায়ের, জাবেদ হোসেন, মো. শামীম, প্রভাষক আফছার উদ্দিন, হাফেজ আবদুল কাদের কা’ন্নায় চি’ৎকার করতে থাকেন। তাঁরা বলতে থাকেন, ‘আত্মহ’ত্যাকে হ’ত্যা বলা হয়েছে।’ পরে পু’লিশ গিয়ে আ’সামিদের শা’ন্ত করেন। এরপর প্রি’জনভ্যা’ন চলা শুরু করে কা’রাগারের দিকে।

মা’মলার রায় শুনতে আ’দালতে নুসরাতের পরিবারের সদস্য ছাড়াও মা’মলার আইনজী’বী, গ’ণমাধ্যমক’র্মী ও আ’সামিদের স্বজনরাও হাজির ছিলেন। আ’দালত চত্বরে কড়া নি’রাপ’ত্তার মধ্যেও উ’ৎসুক মানুষের ভিড় লক্ষ করা গেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar