kidarkar

সাউথ আফ্রিকায় ডা’কাতের দেওয়া আ’গুনে বাংলাদেশি যুবকের মৃ’ত্যু

প্রবাস

হাসান রাফি | ২৪ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:৩১ পূর্বাহ্ন

সাউথ আফ্রিকা গিয়ে ছিলো জীবিকার তাগিদে সেখানে ডা’কাতের দেয়া আ’গুনে দ’গ্ধ হয়ে শিবচরের ইমরান (২৮) নামের এক যুবকের মৃ’ত্যুর ঘটনা ঘটছে। বুধবার ভোরে সাউথ আফ্রিকার এক হাসপাতালে চি’কিৎসাধীন অবস্থায় তার মৃ’ত্যু হয়ে থাকে। এর আগে ইমরান গত সোমবার (২১ অক্টোবর) রাতে ডা’কাতের দেয়া আ’গুনে দ’গ্ধ হয়।

তার মৃ’ত্যুতে পরিবারের সদস্য ও স্বজনদের মধ্য চলছে আ’হাজারী। স্বজনরা স’রকারের কাছে নি’হত ইমরানের লা’শ দ্রুত দেশে ফেরত আনার দাবী জানিয়েছেন।

জানা গেছে, প্রায় দেড় বছর আগে একমাত্র ছেলে ইমরানকে সাউথ আফ্রিকা পাঠায় মাদারীপুরের শিবচরের দ্বিতীয়াখন্ড ই’উনিয়নের মুজাফফরপুর খলিফাকান্দি গ্রামের কৃষক দুদু মিয়া খলিফা তার জমি বিক্রি করে ও ৭ লাখ টাকা ধার করার মাধ্যমে। ইমরান সাউথ আফ্রিকার ওরেঞ্জফার্ম এলাকায় দোকান করতেন।

গত সোমবার রাতে তার দোকানে ব’ন্দুকধারী একদল ডা’কাত এসে হা’না দেয়। ডা’কাতি শেষে করে দোকান আ’টকে পে’ট্রোল ঢে’লে আ’গুন ধ’রিয়ে দেয় ডা’কাতেরা। এসময় শিবচরের আব্দুর রহিম নামে আরো এক যুবক আ’হত হয়। অন্য প্রবাসীরা গু’রতর আ’হত অবস্থায় তাদেরকে উ’দ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে।

আজ বুধবার বাংলাদেশ সময় ভোরে চিকিৎসাধীন অবস্থায় ইমরান মৃ’ত্যু হয়। অন্যদিকে আ’হত রহিম চি’কিৎসাধীন আছেন। ইমরানের মৃ’ত্যুর সংবাদ তার বাড়িতে পৌছানের পরে স্বজনদের আ’হাজারি থাকছেন না। পুরো এলাকায় শো’কের ছায়া নেমে আসে। স্বজনরা দাবী জানিয়েছেন নি’হত ইমরানের লা’শ সরকার যাতে দ্রুত দেশে এনে পরিবারের নিকট হস্তান্তর করেন তারা।

নি’হত ইমরানের খালাতো ভাই আব্দুস সালাম বলেন,’ডা’কাতি করতে এসে ওর গা’য়ে পে’ট্রোল ঢে’লে আ’গুন ধ’রিয়ে দেয় ডা’কাতেরা। ওখানকার হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। কিন্তু আজ ভোরে আমরা তার মৃ’ত্যু খবর পাই।

নি’হত ইমরানের বোন রোজিনা বেগম বলেন, আমাদের চার বোনের একমাত্র ভাই ছিল ইমরান। আমরা ধার দেনা করে আদরের ভাইটারে বিদেশ পাঠাইছিলাম। ডা’কাতরা ওরে বাঁ’চতে দিল না। এখন আমাদের পরিবারের কি হবে। কিভাবে ধার শোধ করবো।

নি’হত ইমরানের বাবা দুদু মিয়া খলিফা বলেন, আমার একমাত্র ছেলেরে ডা’কাতরা মা’ইরা ফালাইছে। ওর মুখটা শেষবারের মতো দেখতে চাই। ওর লা’শ তারাতারি যেন দেশে আনার ব্যবস্থা করা হয় স’রকারের কাছে এইটাই আমার দাবী।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar