kidarkar

আবহাওয়া অফিসের দুঃসংবাদ

বাংলাদেশ

রানা মিয়া | ২৪ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:২০ পূর্বাহ্ন

বঙ্গোপসাগরে থাকা লঘুচাপের প্রভাবে বৃষ্টিপাত হচ্ছে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায়। আকাশে সাদা মেঘের ভেলা আর বাতাসের আর্দ্রতার পরিমাণ বেড়ে ৯৬ শতাংশ হওয়ায় গরমের অনুভূতিও বেড়েছে। কখনো কখনো আবার বাতাসে হিমেল শিহরণ অনুভূত হচ্ছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ অবস্থান করছে। ফলে প্রকৃতিতে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। এর প্রভাবে বুধবার বৃষ্টিপাত হয়েছে। আজ দেশের উপকূলীয় এলাকাসহ দক্ষিাণাঞ্চলে বৃষ্টিপাত হতে পারে। থাকতে পারে আরও কিছু দিন।

আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ‘এখন পর্যন্ত যে পর্যবেক্ষণ তাতে এই সুস্পষ্ট লঘুচাপটি নিম্নচাপের পরিণত হওয়ার সম্ভবনা কম। যেহেতু লঘুচাপের মধ্যে মেঘমালা সৃষ্টি হয়েছে এবং বৃষ্টিপাত ঝড়ছে এ কারণে বলা যায় নিম্নচাপ সৃষ্টির আশঙ্কা কম। তবে বৃষ্টিপাত আরও কিছু দিন থাকবে।

আগামী শনিবার নাগাদ বৃষ্টিপাতের প্রবণতা আরও বাড়ার আভাস রয়েছে। অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে আগামী মঙ্গলবার নাগাদ। সেদিন আকাশে হাসতে পারে সূর্য।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বরিশাল এবং ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar