kidarkar

পরিবেশবাদী সেই ছাদ বাগানের মালিককে উপহার দেয়া হলো গাছ

বাংলাদেশ

হাসান রাফি | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ০৪:৫৯ অপরাহ্ন

সাভারে বাসার ছাদে বাগানের গাছ কে’টে ফেলায় ম’র্মাহত সেই নারীকে উপহার দেয়া হয়েছে গাছ। আজ দুপুরে সুমাইয়া হাবিবের বাসায় গিয়ে গাছ গুলো উপহার দেয় পরিবেশবাদী সংগঠন গ্রিন সেভার্স।

এদিকে পু’লিশ জানায়, ছাদ বাগানকে কেন্দ্র করে ঐ অ্যাপার্টমেন্টে দুই প্রতিবেশির মধ্যে বিরোধ দেখা দেয়। এ ঘটনার জেরে ছাদের গাছ কে’টে ফেলেন, খালেদা আক্তার লাকি। সকালে অ’ভিযুক্ত খালেদা আক্তার লাকিকে আ’ট’ক করা হয়েছে।

এরআগে, গতকাল গাছকা’টার সুমাইয়া হাবিবের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে।

অ’পরদিকে গাছ কা’টা সেই নারীর ছেলে লিখন ফেসবুক লাইভে এসে বলেছেন, আমাকে আর আমা’র আম্মুকে নিয়ে তামাশা শুরু হয়েছে সারাদেশে। ভিডিওটা দেখে আপনারা যেভাবে জাজ করছেন, এটা কিন্তু ঠিক হচ্ছে না। আসল জিনিসটা আপনারা কিন্তু জানেন না। ভিডিওতে কত কিছু দেখা যায়, জাস্ট ইনস্ট্যান্ট যে ঘটনাটা হয়েছে সেটা দেখা যাচ্ছে, কিন্তু আসল ঘটনা এটি না।

লিখনের কথা, এই বিল্ডিংয়ে অনেকে ফ্ল্যাট কিনছে। মালিক কিন্তু আম’রা একা না। এটা ওনার ব্যক্তিগত ছাদ না। আমাদের বিল্ডিংটা আন্ডার কনস্ট্রাকশন। হয়তো কোনো একদিন কোনো শ্রমিক তার গাছের পাতা ছিড়ে ছিল বা ডাল ভেঙ্গেছিল, প্রত্যেকটা ফ্যামিলিতে গিয়ে তিনি শাসিয়ে এসেছেন। পুরো বিল্ডিংয়ে একটি অশান্তি সৃষ্টি হয়েছে। সব মালিকরা মিলে সিদ্ধান্ত নিয়েছে গাছগুলো আর ছাদে রাখা হবে না। গত মাসের সেপ্টেম্বরের ৭ তারিখে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেছেন, সব গাছ সরিয়ে ফেলবেন। ২২ তারিখে তাকে বলা হয়েছিল। তিনি বলে গাছ সরাবেন না। যা পারি করতে। তিনি আমাদের চ্যালেঞ্জ ছুঁড়ে দেন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar