kidarkar

হিন্দু ঠাকুর মু’সলিম আলেমের কাঁধে নিশ্চিন্তে ঘুমাতে পারেন, এটাই বাংলাদেশ

বাংলাদেশ

হাসান রাফি | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ০১:২২ অপরাহ্ন

ভোলায় হিন্দু তরুণের ফেসবুক আইডি হ্যাক করে মহানবী (সা.) ও ফাতেমা (রা.) স’ম্পর্কে ‘অবমাননাকর’ বক্তব্য ছড়ানোর পর পু’লিশের সঙ্গে রোববার (২০ অক্টোবর) ‘তৌহিদী জনতা’র সং’ঘর্ষে ভোলার বোরহানউদ্দিন উপজে’লা সদর রণক্ষেত্র পরিণত হয়। সহিং’স আ’ন্দোলনের মধ্যে দিয়ে দেশব্যাপী যখন গুজব ছাড়ানো মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক দাঙ্গা ঘটানোর প্রয়াস চলছে ঠিক তখনই ফেসবুকে একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যায় এক মওলানার কাঁধে আরেক পুরোহিত নিশ্চিন্তে মাথা রেখে ঘুমিয়ে আছেন। মঙ্গলবার (২২ অক্টোবর) সিলেট থেকে ছাতক উপজে’লার গোবিন্দগঞ্জে যাওয়ার পথে সিএনজি চালিত অটোরিকশায় প্রায় আধা ঘণ্টা সিলেট কাজীর বাজার মাদরাসার মওলানা রিয়াজ আল মামুনের কাঁধে ঘুমান ওই পুরোহিত।

বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল ছবিটি ফেসবুকে পোস্ট করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়। তিনি তার স্ট্যাটাসে লেখেন অসাম্প্রদায়িক বাংলাদেশ, একজন হিন্দু ঠাকুর সিলেট থেকে গোবিন্দগঞ্জ যাবার পথে ক্লান্তিতে তার সহযাত্রী একজন মওলানার কাঁধে ঘুমিয়েছিলেন। একজন হিন্দু ঠাকুর মু’সলিম আলেমের কাঁধে নিশ্চিন্তে ঘুমাতে পারেন এই হলো আমাদের বাংলাদেশ। অন্যের আইডি হ্যাক করে পবিত্র ধ’র্ম ইস’লাম ও প্রিয় নবী হযরত মুহাম্ম’দ (সা.) কে নিয়ে কটুক্তিকারী দুই নরপশু ইমন ও শরীফ ওরফে শাকিলের দৃষ্টান্তমূলক শা’স্তি চাই।

উল্লেখ্য, সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের হ্যাক করা ফেসবুক আইডি থেকে উদ্দেশ্যমূলকভাবে ‘ধ’র্ম নিয়ে আ’পত্তিকর পোস্ট’ দেয়াকে কেন্দ্র করে দিনভর এ সং’ঘর্ষ হয়। এতে অন্তত দু’জন ছাত্রসহ ৪ জন নি’হত এবং ১০ পু’লিশ সদস্যসহ শতাধিক লোক আ’হত হন। যার ফেসবুক আইডি থেকে আ’পত্তিকর মন্তব্য করা হয়েছে তার নাম বিপ্লব চন্দ্র শুভ। তিনি বোরহানউদ্দিন উপজে’লার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চন্দ্রমোহন বৈদ্দের ছেলে। তার ফেসবুক আইডি হ্যাক করার পর গত শুক্রবার (১৮ অক্টোবর) তিনি থানায় জিডি করতে গেলে ওইদিনই পু’লিশ তাকে আ’ট’ক করে। পরে পু’লিশ ত’দন্ত করে ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে আরও দু’জনকে আ’ট’ক করেছে। শুভর ফেসবুক আইডি হ্যাক করে আ’পত্তিকর মন্তব্য লেখার হুমকি দিয়ে হ্যাকাররা টাকা দাবি করেছিল বলে পু’লিশ জানিয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar