kidarkar

ফাঁ’সি নয়, অ’পরাধীদের আ’গুনে পু’ড়িয়ে মা’রা হোক : নুসরাতের মা

বাংলাদেশ

হাসান রাফি | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ০১:০৪ অপরাহ্ন

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আ’গুনে পু’ড়িয়ে হ’ত্যা মা’মলার রা’য় ঘো’ষণা করা হবে আগামীকাল বৃহস্পতিবার। গত ৩০ সেপ্টেম্বর রাষ্ট্রপ’ক্ষের যু’ক্তিখ’ণ্ডন শে’ষে রায়ের তারিখ নির্ধারণ করেন নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রা’ইব্যুনালের বিচা’রক মামুনুর রশীদ।

শুধু ফেনীর আ’দালত নয়; বাংলাদেশের ই’তিহাসে এত অ’ল্পসময়ের মধ্যে মা’মলার রায়ের তারিখ নির্ধারণ হয়নি। নুসরাত পরিবারের দা’বি আ’সামিদের সর্বো’চ্চ শা’স্তি হবে। তবে আ’সামিপ’ক্ষের আইনজীবী বলছেন, অ’ভিযুক্তরা ন্যায়বি’চার পাবে।

গ’তকাল মঙ্গলবার বিকেলে সরেজমিনে নুসরাতের বাড়িতে গেলে কথা হয় তার মা শিরীন আখতারের সঙ্গে। মেয়েকে হ’ত্যা মা’মলার রা’য় প্রসঙ্গে তিনি বলেন, “প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তার কারণে মা’মলাটি খুব তা’ড়াতাড়ি নি’ষ্পত্তি হচ্ছে। প্রধানমন্ত্রীসহ বি’চার বিভা’গের কাছে আমার অ’নুরোধ অ’পরাধী’দের ফাঁ’সি না দিয়ে আ’গুনে পু’ড়িয়ে মা’রা হোক।

যাতে করে বুঝতে পারে আ’গুনের পো’ড়া যন্ত্র’ণা কত ক’ষ্টের। আমার মেয়ে মাং’স নিয়ে ক’বরে যেতে পা’রেনি। আমার মেয়ে পানি পানি বলে চি’ৎকার করেছে, পানি খেতে পারেনি। অ’পরা’ধীদের দৃষ্টা’ন্তমূ’লক শা’স্তির আওতায় আনলে অন্য কোনো মায়ের বুক এভাবে খা’লি হবে না।’

এই প্রতিবেদক নুসরাতের ক’বরের কাছে গে’লে তার ক’বরের ওপর সাদা ফুল ফু’টেছে দেখতে পান। নুসরা’তের বি’দেহী আ’ত্মার শা’ন্তি কাম’নাতেই হয়তো ফু’লগুলো সুভাস ছড়া’চ্ছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar