kidarkar

সাকিব, মুশফিকরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন এটা বিশ্বাসযোগ্য নয় : সাবের হোসেন

খেলাধুলা

হাসান রাফি | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১১:৪৪ পূর্বাহ্ন

ক্রিকেটারদের দাবি-দাওয়ার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন করে একে ষড়যন্ত্র হিসেবে উল্লেখ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন ‘বাংলাদেশ ক্রিকেটের বিপক্ষে বড় ষড়যন্ত্র হচ্ছে। এটি শুরু হয়েছে বিসিবির একজন পরিচালক গ্রেফতারের পর।

তিনি গ্রেফতার হবার পর পুরো ব্যাপারটা নিয়ে বাইরের লোক ষড়যন্ত্র করছে।বোর্ড সভাপতি আরও বলেন, ‘আমার মনে হয়, ওদের সবাই জানে না তারা কী করছে। তাদের বেশিরভাগই জানে না আসল পরিকল্পনা কী। মাত্র দুই-একজন নেতৃত্ব দিচ্ছে, বাকিরা পেছনে এসেছে’।

সোমবার সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লহর নেতৃত্বে ক্রিকেটাররা ১১ দফা দাবি তুলে ধরেন সংবাদ সম্মেলনে। এবং এসব দাবি না মানলে ক্রিকেট বর্জনের ঘোষণা দেন তারা। তারই প্রেক্ষিতে আন্দোলনে নেতৃত্ব করাকে ষড়যন্ত্র হিসেবে মন্তব্য করেন বিসিবি সভাপতি।

তবে সাবেক বোর্ড সভাপতি সাবের হোসেন চৌধুরী বলেন, ‘সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ দেশের ক্রিকেটকে এগিয়ে নিয়েছেন অনেক। তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন এটা বিশ্বাসযোগ্য নয়’। বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে এ কথা বলেন তিনি।

সাবেক বোর্ড সভাপতি আরও বলেন, ক্রিকেটারদের দাবি ব্যক্তিগত আক্রমণ হিসেবে নেওয়া ঠিক হয়নি নাজমুল হাসানের। এসব দাবি ক্রিকেটাররা বিসিবি সভাপতিকে হেয় করার জন্য বলেননি। এসব দাবি সমস্ত ক্রিকেটারদের। সেগুলোই তুলে ধরেছেন তারা।

তাই আসছে ভারত সফরকে সামনে রেখে এ সমস্যার সমাধান কামনা করছেন তিনি।ক্রিকেটাররা কেন বোর্ডকে জানায়নি, বিসিবি সভাপতির এমন প্রশ্নকে সাধুবাদ জানিয়ছেন সাবের। তিনি মনে করেন ক্রিকেটাররা বোর্ডে গেলে ভালো হতো।

তবে ক্রিকেটাররা ফোন ধরেন না, এ থেকে স্পষ্ট হয়েছে বিসিবি সভাপতির সঙ্গে দূরত্ব বাড়ছে ক্রিকেটারদের। তাই সমস্যা সমাধানে বিসিবিকেই এগিয়ে আসার জন্য আহবান জানান তিনি।

ফিকা বাংলাদেশের ক্রিকেটারদের আন্দোলেনে সমর্থন দিয়েছে এর প্রেক্ষিতে সাবের হোসেন বলেন ‌এরপর অস্ট্রেলিয়া দলের অধিনায়কও সমর্থন করতে পারেন। ক্রিকেটারদের দাবিকে তাই অগ্রাহ্য না করে বরং নিজ উদ্যোগে খেলোয়াড়দের সঙ্গে বিসিবির বৈঠক করা উচিত।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar