kidarkar

শিক্ষিকাকে পে’টালো বখা’টেরা, মা’মলা নেয়নি পু’লিশ

বাংলাদেশ

হাসান রাফি | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ০৯:৩৯ পূর্বাহ্ন

কু-প্রস্তাব ও নি’র্যাতনের মা’মলা করায় মোংলায় এক স্কুলশিক্ষিকাকে দ্বিতীয়বার মা’রধর করেছে বখাটেরা। গত ১৫ অক্টোবর দুপুরে উপজে’লার চিলা ইউনিয়নের উত্তর হলদিবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।এসময় তার বাবা-মাকে মা’রধর করা হয়েছে বলে অ’ভিযোগ রয়েছে। অ’ভিযুক্তরা প্রভাবশালী হওয়ায় থানায় মা’মলা নেয়নি পু’লিশ, এমন অ’ভিযোগ ভুক্তভোগী পরিবারের।

এদিকে, থানা পু’লিশ বলছে, ঘটনা শোনার সাথে সাথে পু’লিশ পাঠানো হয়েছে। জমিজমা সংক্রান্ত বিষয়ে উভয়ের মধ্যে মা’রামা’রির ঘটনা ঘটেছে। তবে অ’ভিযোগ না দেয়ায় কোন ব্যবস্থা নিতে পারছে না পু’লিশ।

আ’হত স্কুল শিক্ষিকা প্রণতি মল্লিক জানান, দীর্ঘদিন ধরে বিভিন্ন সময় কু-প্রস্তাবসহ নানা রকম হুমকি দিয়ে আসছিল এলাকার কিছু প্রভাবশালী বখাটে যুবক। এতে সে রাজী না হলে গত বছরের ৭ নভেম্বর দুপুরে রাস্তায় বের হলে ওই শিক্ষিকাকে রবিন, মা’রিয়া, সুচিত্রসহ বেশ কয়েকজন যুবক টেনে হেঁচড়ে তাদের বারান্দায় নিয়ে মা’রধর ও শ্লীলতাহানি করে। এ ব্যাপারে আ’দালতের মাধ্যমে থানায় মা’মলাও হয়েছে। এ ঘটনায় প্রতিনিয়ত আ’সামিদের ভয়ে ও হুমকির মধ্যে থাকতো ওই শিক্ষিকার পরিবার।

গত ১৫ অক্টোবর দুপুরে স্কুল থেকে ওই শিক্ষিকা বাড়ি ফেরার পথে দিলিপ, পিয়াস, দিপ্ত, জেমস, এলভিস সহ ৮/১০ জনের একটি দল তার বাড়ির সামনে তাকে আ’ট’কায়, এতে সে বাধা দিলে যুবকরা তাকে মা’রধর ও শ্লীলতাহানি করে।

র’ক্তাক্ত অবস্থায় ওই শিক্ষিকাকে স্থানীয়রা উ’দ্ধার করে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় ওই শিক্ষিকার মুক্তিযোদ্ধা পরিবার মোংলা থানায় গেলেও প্রভাবশালীদের চাপের মুখে মা’মলা করতে পারেনি বলেও জানান তারা।

এ ব্যাপারে মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী জানান, ১৫ অক্টোবর দুপুরে একটি মা’রামা’রির ঘটনায় এক পক্ষ থানায় অ’ভিযোগ দিয়েছে। তবে প্রণতি মল্লিক গত বছরের ৭ নভেম্বর থানায় একটি মা’মলা দয়ের করেন। এ বিষয় আ’দালতে প্রতিবেদন দাখিল করা হয়েছে। তবে জমিজমা সংক্রান্ত বিষয়ে ১৫ তারিখের ঘটনায় মিশনের পুরোহিত ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা মিমাংসার চেষ্টা করছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar