kidarkar

বিনামূল্যে পানি কলম, নাশতা ও সরবরাহ করছে বুয়েট শিক্ষার্থীরা

শিক্ষা

হাসান রাফি | ১৪ অক্টোবর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ০৪:৪২ অপরাহ্ন

বাংলা‌দেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বু‌য়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় আসা অ’ভিভাবকদের বিনামূল্যে পানি, নাশতা ও কলম সরবরাহ করছে বুয়েটের শিক্ষার্থীরা। আজ সোমবার পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সকাল ৯টা থেকে পরীক্ষা শুরু হয়। দুই শিফটে এটি সম্পন্ন হবে। আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত অ’তিরিক্ত সময় ড্রয়িং পরীক্ষা দিতে হবে।

জানতে চাইলে স্বেচ্ছাসেবীদের একজন জানান, তারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা অ’ভিভাবকদের জন্য পানি, হালকা নাশতা এবং শিক্ষার্থীদের জন্য ক্যালকু‌লেটর ও কল‌মের ব্যবস্থা করেছেন। অনেক সময় ক্যালকুলেটর ও কলম শিক্ষার্থীরা আনতে ভুলে যান বা পথে হারিয়ে ফে‌লেন। সেজন্য ভর্তিচ্ছুদের জন্য আম’রা এসবের ব্যবস্থা করেছি। এছাড়াও অ’ভিভাবকরা হালকা পানি ও নাস্তার জন্য এদিক-ওদিক ছোটাছুটি করেন। তাদের সেই প্রয়োজন থেকেও আম’রা পানি ও নাশতার ব্যবস্থা করেছি।

বুয়েট ক্যাম্পাসের বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে দেখা যায়, শিক্ষার্থীরা দু-তিনজন হয়ে গ্রুপভিত্তিক দাঁড়িয়ে আছেন। ক্যাম্পাসে আসা অ’ভিভাবকদের তারা পথ নির্দেশনা দিচ্ছেন। ভর্তি কমিটি সূত্র জানিয়েছে, এ বছর ভর্তির জন্য ১৬ হাজার ২৮৮টি আবেদন পড়েছিল। তার মধ্যে থেকে ১২ হাজার ১৬১ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন। এর মধ্যে আট হাজার ৮৯৬ জন ছাত্র ও তিন হাজার ২৬৫ জন ছাত্রী। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণের মাধ্যমে মেধা অনুযায়ী ভর্তি হওয়ার সুযোগ পাবেন এক হাজার ৬০ জন। এরমধ্যে এক হাজার পাঁচ জন ইঞ্জিনিয়ারিং বিভাগে ও ৫৫ জন আর্কিটেকচার বিভাগে ভর্তি হতে পারবেন। ফলাফল প্রকা‌শিত হ‌বে আগামী ৫ নভেম্বরের মধ্যে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar