আবরার হ’ত্যার মূলচ’ক্রী অমিত সাহা উ’গ্রবা’দী “ই’সকনের” সদস্য

বাংলাদেশ

hasan rafi | ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ০৫:২৩ অপরাহ্ন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী মেধাবী ছাত্র আবরার ফাহাদ হ’ত্যাকা’ণ্ডে জ’ড়িত থাকায় ছাত্রলীগ নেতা অমিত সাহাসহ আরো তিনজনকে গ্রে’ফতার করেছে গো’য়েন্দা পু’লিশ। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় সবুজবাগ থানার রাজারবাগ কালীবাড়ী এলাকার এক আত্মীয়ের বাসা থেকে গো’য়েন্দা পু’লিশ অমিত সাহাকে গ্রে’ফতার করে। এবার অমিত সাহা উ’গ্রবা’দী হিন্দুসংগঠন ই’সকনের সদস্য বলে অ’ভিযোগ উঠেছে।

অমিত সাহা ছাত্রলীগের বুয়েট শাখার উপআইন বিষয়ক সম্পাদক ছিলেন। গত রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে নিয়ে আবরারকে পি’টিয়ে হ’ত্যায় অমিত সাহাও ছিলেন। শুধু তাই নয় এই ব’র্বর হ’ত্যাকা’ণ্ডে তিনিই ছিলেন মূল চ’ক্রান্তকারীর অন্যতম।

প্রত্যক্ষদর্শী ছাত্ররা জানিয়েছেন, আবরারকে নি’র্দয়ভাবে মা’রধরে নেতৃত্ব দেন অমিত সাহা। আবরার নি’র্যাতন কক্ষে অ’চেতন হয়ে পড়লে অমিত সাহা ‘সে নাট’ক করছে’ বলে ব্যঙ্গ বিদ্রুপ করেছিলেন। অমিতই আবরারকে ফলো করে তার ফেসবুক আইডি চেক করা এবং ছাত্রলীগ নেতাদের কাছে তাকে ‘শিবির’ হিসেবে তুলে ধরেছিলেন।

ঘটনার পরপরই অমিত সাহার বি’রুদ্ধে আবরার হ’ত্যায় প্রত্যক্ষ অংশগ্রহণের অ’ভিযোগ ওঠে। কিন্তু চকবাজার থানায় দা’য়েরকৃত এ’জাহারে যে ১৯ জনের নাম উল্লেখ করা হয় অমিত সাহা সে তালিকা থেকে বাদ পড়ে যায়। গত পাঁচ দিন ধরেই ঘটনার মূ’লচ’ক্রী হিসেবে অমিতের নাম আসে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে যে অমিত সাহা ভারতে পা’লিয়ে গেছে।

অমিত উ’গ্র হিন্দু জাতীয়তাবা’দী সংগঠন ই’সকনের সদস্য বলে জানা গেছে। ই’সকন অখণ্ড ভারতের এজেন্ডা নিয়ে কাজ করে থাকে। বেশ কয়েক বছর ধরে বাংলাদেশসহ পৃথিবীর নানান দেশে ই’সকন বিভিন্ন ইস্যুতে তৎপরতা চালাচ্ছে বলে জানা যায়।

সূত্রঃ ইস’লাম টাইমস২৪

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar
    kidarkar