ভিসির সাথে আলোচনায় ছাত্রলীগকে রাখবে না বুয়েট শিক্ষার্থীরা

টানা পঞ্চম দি‌নের আ’ন্দোলনে বুয়েটে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসছে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: সাইফুল ইস’লাম। শুক্রবার বিকেল ৫টায় ভিসি ও আ’ন্দোলনরত শিক্ষার্থীদের এই আলোচনা অনুষ্ঠিত হয়েছে। এদিকে ভিসির সাথে আলোচনায় ছাত্রলীগের কোনো নেতাকর্মীকে নিতে রাজি নয় বুয়েটের আ’ন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে শুক্রবার বেলা আড়াইটার দিকে বুয়েটের বিভিন্ন আবাসিক হলে আ’ন্দোলনে অংশ নেয়া ছাত্রদের প্রতিনিধিদের নিয়ে আলাদা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক সূত্র জানা যায়, আবাসিক হলগুলোর প্রতিনিধিরা সবাই একমত হয়েছেন যে, শুক্রবার বিকেল ৫টায় ভিসি অধ্যাপক ড. সাইফুল ইস’লামের সাথে আ’ন্দোলনরত শিক্ষার্থীদের নির্ধারিত বৈঠকের সময় সেখানে ছাত্রলীগের কোন নেতা বা কর্মী থাকতে পারবেন না।

অবশ্য বৈঠকে ছাত্রলীগকে না রাখার প্রস্তাবে কেউ কেউ দ্বিমত পোষণ করলেও শেষ পর্যন্ত ভিসির সঙ্গে মিটিংয়ে ছাত্রলীগকে না রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের মূল গেট তালাবদ্ধ করে পকেট গেট দিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আইডি কার্ড প্রদর্শন সাপেক্ষ প্রবেশ করতে দেয়া হচ্ছে। গণমাধ্যমকর্মীদের প্রবেশেও কড়াকড়ি আরোপ করেছে আ’ন্দোলনরত শিক্ষার্থীরা।

শুক্রবার বিকেল পাঁচটা নাগাদ আ’ন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসবেন বুয়েটের ভিসি। সেই আলোচনায় আ’ন্দোলনরত ছাত্রদের ১০ দফা দাবিসহ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হবে।