প্রধান নির্বাচন কমিশনার দায়িত্ব পালন করতে চলেছে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন !

আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করতে চলেছেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।
চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০২১ মেয়াদের কমিটি নির্বাচনে ভোটগ্রহণ করা হবে আগামী ১৮ অক্টোবর। আজ মঙ্গলবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির কার্যালয়ে চলতি কমিটির কার্যনির্বাহী সংসদের সভায় নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। তবে এখনো তফসিল ঘোষণা করা হয়নি।

সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘এই নির্বাচনে তিন সদস্যের নির্বাচন কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। কার্যনির্বাহী সংসদের সভায় সবার সম্মতিতে শিল্পী সমিতির নির্বাচনের তারিখ আগামী ১৮ অক্টোবর নির্ধারণ করা হয়েছে এবং আগামী ৪ অক্টোবর বিগত দুই বছরের সমিতির কাজের হিসাব-নিকাশের ওপর প্রতিবেদন পেশ করা হবে। ওই দিন সমিতির ২১টি পদের নির্বাচনী তফসিল ঘোষণা করা হবে।’

২০১৭ সালের ৫ মে জয়ী হওয়ার পর ১২ মে শপথ গ্রহণ করে মিশা-জায়েদের কমিটি। এরপর ২৫ মে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তাঁরা। সে অনুযায়ী নির্বাচন হওয়ার কথা ছিল গত ২৪ আগস্টের মধ্যে। এ বিষয়ে জায়েদ খান বলেন, ‘নির্বাচন হচ্ছে একটি উৎসব। আর শোকের মাসে আমরা কোনো উৎসব করতে পারি না। যে কারণে আমরা শিল্পী সমিতির নির্বাচন বা তফসিল ঘোষণা করিনি।’

এবারও মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল নির্বাচন করবে বলে জানিয়েছেন জায়েদ খান। নতুন খবর হচ্ছে, মিশা সওদাগরের বিপরীতে সভাপতি পদে লড়াই করবেন জনপ্রিয় নায়িকা মৌসুমী।