যে তিন পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

চলতি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্বের জন্য নানা রদবদলে এরই মধ্যে দল স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আজ সন্ধ্যায় জিম্বাবুয়ের মুখোমুখি হবেন সাকিব আল হাসানরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে গড়াবে ম্যাচটি। প্রথম ম্যাচে তরুণ আফিফের বীরত্বে জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে শুভ সূচনা করেছিল স্বাগতিক দল। কিন্তু পরের ম্যাচেই খেই হারায় তারা। আফগানদের কাছে ২৫ রানে হেরে যেতে সাকিব আল হাসানদের।

এদিকে দুই ম্যাচেই বাংলাদেশ দলের টপ অর্ডার ছিল চরমভাবে ব্যর্থ। বোলাররা শুরুর দিকে উইকেট নিতে পারলেও শেষের দিকে ব্যর্থ হয়েছে দুই ম্যাচেই। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ৮ ওভারে ৮০ ও আফগানিস্তানের বিপক্ষে শেষ ৬ ওভারে ৬৮ রান দিয়েছে বাংলাদেশের বোলাররা।

তবে দলের দুর্বলতা কাটাতে শেষ দুই ম্যাচের জন্য স্কোয়াডে নেয়া হয়েছে দুই অভিজ্ঞ পেসার রুবেল হোসেন ও শফিউল ইসলামকে। আজ তাইজুলকে একাদশের বাইরে রেখে একাদশে আসতে পারেন এই দুই পেসারের একজন।

আগের স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে সৌম্য সরকারকে। তার জায়গায় একাদশে আসতে পারেন তরুণ নাঈম শেখ। এছাড়া কোচ রাসেল ডমিঙ্গো দলে একজন লেগ স্পিনার চেয়েছেন। তাই স্কোয়াডে নেওয়া হয়েছে লেগস্পিনিং অলরাউন্ডার আমিনুল ইসলামকে। সবকিছু ঠিক থাকলে আজ অভিষেক হচ্ছে তার।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।