কালিহাতীতে জামায়াতের ৭ মহিলাসহ ১০ নেতাকর্মী আটক, ২ জন রিমান্ডে

বাংলাদেশ

rana miya | ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ০৮:১০ অপরাহ্ন

কালিহাতীতে জামায়াতের ৭ মহিলাসহ ১০ নেতাকর্মী আটক, ২ জন রিমান্ডে

টাঙ্গাইলের কালিহাতীতে ৭ মহিলাসহ জামায়াতের ১০ নেতা-কর্মীকে বিপুল পরিমাণ ধর্মীয় বইসহ গতকাল রবিবার (১৫ সেপ্টেম্বর) আটক করেছে থানা পুলিশ। আজ সোমবার টাঙ্গাইলের একটি আদালত আটককৃতদের মধ্য থেকে মোঃ সাকিমুল ইসলাম (সৈকত) ও মোঃ ফরহাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানাযায়, আজ সোমবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কালিহাতী থানা আমলী আদালতের ভারপ্রাপ্ত বিজ্ঞ বিচারক শামছুল আলমের আদালতে হাজির করলে দুই জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে বাকীদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়।

১৫ সেপ্টেম্বর রোববার গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সাকরাইল এলাকার একটি বাড়ী থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের নিকট থেকে বিপুল পরিমাণ ধর্মীয় বই, নগদ টাকা, লিফলেট, পোস্টার, সাংগঠনিক রিপোর্ট, রেজিস্টারসহ আরো অন্যান্য নথিপত্র উদ্ধার করে আইন শৃংখলা বাহিনী।

আটককৃতরা হলো সাকরাইল গ্রামের উপজেলা জামায়াতের মহিলা বিভাগের সাধারন সম্পাদক আইনুন্নাহার খন্দকার (৫০), বাংড়া ইউনিয়ন মহিলা জামায়াতের সভাপতি রত্না আক্তার (৩৫), সদস্য মোছাঃ হাওয়া বেগম (৩৮), মোছাঃ লিলি বেগম (৪০), রাবেয়া বেগম (৬৫), মোছাঃ হাফিজা বেগম (৩৫), লাকী বেগম (৩৮), মোঃ সাকিমুল ইসলাম ওরফে সৈকত (১৯), মোঃ ফরহাদ (১৯) ও মোঃ আনোয়ার হোসেন (৫৬)।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ মোঃ হাসান আল মামুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নাশকতার ষড়যন্ত্রের অভিযোগে আটককৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে ১৫(৩)/২৫-ডি ধারায় মামলা হয়েছে মামলা নং-১৫ তারিখ ১৫.৯.১৯ ইং ও সোমবার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

এমআরপি/ রানা

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar
    kidarkar