জিম্বাবুয়েকে চেপে ধরেছে বাংলাদেশ

খেলাধুলা

Mehedi Hasan | ১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ০৯:৩৩ অপরাহ্ন

একের পর এক উইকেট নিয়ে জিম্বাবুয়েকে চেপে ধরেছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত হ্যামিলটন মাসাকাদজাদের সংগ্রহ ১৬ ওভারে ৫ উইকেটে ১২৫ রান। ফিরেছেন ব্রেন্ডন টেইলর, ক্রেইগ আরভিন, হ্যামিলটন মাসাকাদজা, শন উইলিয়ামস ও মারুমা।

মিরপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল সন্ধ্যা সাড়ে ছয়টায়। কিন্তু বৃষ্টির কারণে আউটফিল্ড ভেজা থাকায় তা শুরু হয়েছে আটটায়। টস হেরে ব্যাট করতে নেমেছে জিম্বাবুয়ে। ম্যাচে ওভার কমিয়ে ১৮ ওভার করা হয়েছে।

জিম্বাবুয়ের প্রথম উইকেটটি পড়ে দলীয় ৭ রানে। শুরুতেই আঘাত হানেন তাইজুল ইসলাম। ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথমবারের মতো বোলিংয়ে এসে ব্রেন্ডন টেইলরকে ফিরিয়ে দেন তিনি। শর্ট থার্ডম্যানে রিয়াদের হাতে ধরা পড়েন টেইলর। ৫ বলে ৬ রান করেন তিনি।

তাইজুলের পর আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। ইনিংসের সপ্তম ওভারে মোসাদ্দেকের হাতে ক্যাচ বানিয়ে ক্রেইগ আরভিনকে ফেরান তিনি। ১৪ বলে ১১ রান করেছেন তিনি।

শুরু থেকেই চালিয়ে খেলছিলেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা। কিন্তু তাকে ইনিংস বড় করতে দিলেন না মোহাম্মদ সাইফউদ্দিন। দলীয় ৫৬ রানে ফিরেছেন মাসাকাদজা। মিড-অফে ডাইভ দিয়ে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন সাব্বির রহমান। ২৬ বলে ৩৪ রান করেছেন তিনি। মাসাকাদজা ফেরার পরের ওভারেই মোসাদ্দেক বোলিংয়ে এসে নিজেই ক্যাচ নিয়ে ফিরিয়েছেন শন উইলিয়ামসকে।

সেই বিশ্বকাপ থেকেই হারের বৃত্তের মধ্যে আছে বাংলাদেশ। বিশ্বকাপে নিজেদের শেষ দুই ম্যাচে ভারত ও পাকিস্তানের কাছে হারের পর শ্রীলঙ্কা সফরে গিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় টাইগাররা।

এরপর চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ হেরেছে সাকিব বাহিনী। তারপর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের কাছে হারে বিসিবি একাদশ।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar
    kidarkar