ছদ্মবেশি ‘৮১ বছরের’ যুবক ধরা পড়ল বিমানবন্দরে

বিশ্ব

jahid hasan | ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ০২:৫৮ অপরাহ্ন

নকল পাসপোর্ট নিয়ে বিমানবন্দরের কড়া সুরক্ষা এড়িয়ে প্রায় কাজ হাসিল করে ফেলেছিলেন তিনি। কিন্তু একেবারে শেষ মুহূর্তে এসে ধরা পড়লেন এক ব্যক্তি। বিমানবন্দরের কর্মকর্তারা সোমবার জানিয়েছেন, ৩২ বছর বয়সী ওই ব্যক্তিকে ভারতের দিল্লি বিমানবন্দরে হাতেনাতে পাকড়াও করে সিআইএসএফ কর্মীরা।

সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, আহমেদাবাদের বাসিন্দা জয়েশ প্যাটেল ছদ্মবেশ ধারণ করে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিউইয়র্কের একটি ফ্লাইটে উঠতে যাচ্ছিলেন। সাদা দাঁড়ি-গোঁফ আর পাগড়ি পরা ওই ব্যক্তিকে গুজরাটি বৃদ্ধ বলেই মনে হচ্ছিল। হুইলচেয়ারে করেই নিউইয়র্কগামী বিমানে ওঠার চেষ্টা করেন তিনি। তিনি ৮১ বছর বয়সী অমৃক সিং সেজে জাল পাসপোর্ট ব্যবহার করছিলেন বলে অভিযোগ উঠেছে।

বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, হুইলচেয়ার থেকে উঠে দাঁড়াতে অস্বীকার করলে এবং বেশ কিছু সন্দেহজনক আচরণ করলে ওই বিমানযাত্রীর উপর সন্দেহ হয় সিআইএসএফ সদস্যদের। তখনই তাঁকে আটক করেন তাঁরা। এরপরেই বেরিয়ে আসে ঝুলি থেকে বেড়াল। অর্থাৎ সাদা দাঁড়ি-গোঁফের আড়াল থেকে এক যুবক।

যাত্রীর চেহারা এবং ত্বকের গঠন তাঁর পাসপোর্টের বয়সের তুলনায় অনেক কম বয়স্ক বলে মনে হয়েছিল। অভিযুক্ত ব্যক্তি তাঁর বয়স লুকানোর জন্য শূন্য পাওয়ারের একটি চশমা পরেছিলেন। পরে তাঁর ছদ্মবেশ থেকে তাঁর আসল পরিচয় জানা যায়। বিষয়টি নিয়ে আরো তদন্তের জন্য অভিবাসন দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর

    kidarkar
    kidarkar