জাকির নায়েককে ভারতে পাঠালে ‘হত্যা করা হবে’: মাহাথির

বিতর্কিত ধ’র্ম প্রচারক জাকির নায়েককে ভারতে পাঠালে হ’ত্যার শিকার হতে পারেন বলে মন্তব্য করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্ম’দ।

মঙ্গলবার সাংবাদিকদের এ কথা বলেন মাহাথির। খবর মালয় মেইল’র।

সেপাংয়ে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী’তে সাংবাদিকদের মাহাথির বলেন, অর্থ পাচার এবং সন্ত্রাসবাদের অনুপ্রেরণার অ’ভিযোগের মা’মলায় জাকির নায়েককে ভারতে পাঠালে তিনি হ’ত্যার শিকার হতে পারেন।

তিনি আরও বলেন, আম’রা যে সমস্যার মুখোমুখি হচ্ছি তা হলো, আম’রা তাকে (জাকির নায়েক) ফেরত পাঠাতে পারি না। কেননা তিনি হ’ত্যার ঝুঁ’কির মধ্যে আছেন।

‘তাই তিনি (জাকির নায়েক) আজ এখানে, তবে কোন দেশ যদি তাকে নিতে চায়, তারা নিতে পারে,’ বলেন মাহাথির।

এর আগে গত মাসে তুরস্কের সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ডকে মাহাথির সাক্ষাৎকারে বলেন, জাকির নায়েককে মালয়েশিয়ায় থাকতে দিতে চান না তিনি।

তার মতে, মালয়েশিয়া জাকির নায়েককে থাকতে দিতে চায় না। কিন্তু তাকে বিতাড়িত করাও কঠিন হয়ে দাঁড়িয়েছে। কারণ অন্য কোনো দেশ নায়েককে আশ্রয় দিতে রাজি নয়।

সম্প্রতি জাকির নায়েকের উস্কানিমূলক মন্তব্যের বি’রুদ্ধে প্রতিবাদের ঝড় উঠেছে মালয়েশিয়ায়। মালেশিয়ার ন্যাশনাল পেট্রিওটস অ্যাসোসিয়েশন জানিয়েছে, মালয়েশিয়দের উষ্কানিমূলক বক্তব্য দেওয়া বন্ধ করুক জাকির নায়েক।

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান বলেন, মালেশিয়ায় বিভিন্ন ধ’র্মের মানুষ থাকেন। তাদের মধ্যে বিভেদ ছড়াচ্ছে জাকির নায়েক।

কুলাসেগারান আরও বলেন, ভারতে আর্থিক কেলেঙ্কারী ও মৌলবাদী কার্যকলাপের সঙ্গে জড়িত জাকির নায়েক। সময় হয়েছে তাকে ভারতের প্রশাসনের হাতে তুলে দেওয়ার।