প্রথমবারের মতো ইনিংস ব্যবধানে জয় বাংলাদেশের

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ২ ডিসেম্বর, ২০১৮
  • ৪১ বার পড়া হয়েছে
bangladesh vs west indis

বাংলাদেশের স্পিন ঘূর্ণিতে দ্বিতীয় ইনিংসে ২১৩ রানেই সব উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে ১৮৪ রান এবং এক ইনিংস হাতে রেখেই জয় পেয়েছে টাইগাররা। এর আগে দারুণ বোলিংয়ে ১১১ রানেই আটকে যায় ওয়েস্ট ইন্ডিজ। আর তাই অধিনায়ক সাকিব আবার ব্যাটিংয়ে ডাকেন সফরকারীদের। ফলে ইতিহাসে প্রথমবারের মতো কোনো দলকে ফলো অন করানোর স্বাদ পায় বাংলাদেশ।

আর এই দিকে ফলো অনে পড়ে ব্যাট করতে নাম ওয়েস্ট ইন্ডিজের কোনো ব্যাটসম্যান দাঁড়াতে না পারলেও শিমরন হেটমায়ার দাপুটে ব্যাটিংয়ে তুলে নিয়েছেন ফিফটি। অপরাজিত আছেন ৮২ বলে ৮১ রান করে। পাল্টা আক্রমণে দ্রুত এগোনো হেটমায়ার এই সময়ে হাঁকিয়েছেন আটটি ছক্কা।

এর আগে দ্বিতীয় ইনিংসে প্রথম ওভারে আঘাত হানলেন সাকিব আল হাসান। এলবিডব্লিউর ফাঁদে ফেলে বিদায় করলেন ৪ বলে ১ রান করা ক্রেইগ ব্র্যাথওয়েটকে।

সাকিবের পরেই দ্বিতীয় ইনিংসে নিজের দ্বিতীয় ওভারে আঘাত হানলেন প্রথম ইনিংসে ৭ উইকেট নেওয়া মেহেদী হাসান মিরাজ।কাইরন পাওয়েলকে ফিরিয়ে দিলেন ৬ রানের মাথায়।

দ্বিতীয় ইনিংসে একাদশ ওভারে আক্রমণে এসেই আঘাত হানলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। দ্বিতীয় বলে ফিরিয়ে দিলেন ৪ রান করা সুনিল আমব্রিসকে। তাইজুলের পরের ওভারে ফিরিয়ে দিলেন ৩ রান করা রোস্টন চেইসকে।

দ্রুত চার উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজকে টানছেনছিলেন শেই হোপ ও শিমরন হেটমায়ার। কিন্ত আবরো বাধা মেহেদী হাসান মিরাজ। ফিরিয়ে দিলেন ২৫ রান করা শেই হোপকে। বাজে শটে ফিরেন ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার ব্যাটসম্যান।

তারপর ওয়েস্ট ইন্ডিজ শিবিরে আঘাত হানেন নাইম হাসান। ১৮ বলে ৩ রান করা ডাওরিচকে ফিরিয়ে দেন সাজঘরে।

নিজের ১৭তম ওভারে আবারো আঘাত হানেন মিরাজ। বিশুকে ফিরিয়ে জুটি ভাঙলেন মিরাজ।

এদিকে পাল্টা আক্রমণে দ্রুত এগোতে থাকেন শিমরন হেটমায়ার, কিন্তু মিরাজের স্পিন ঘূর্ণিতে সাজঘরে ফিরলেন মাত্র ৭ রানের জন্য প্রথম সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে। থেমে থাকেননি মিরাজ, ওয়ারিক্যানকেও নিজের ক্যাচ বানিয়ে ০ রানে সাজঘর দেখান তিনি।

মেহেদি হাসান মিরাজ দ্বিতীয় ইনিংসেও একাই নিয়েছ ৬ উইকেট।

অন্যদিকে তাইজুল ইসলাম লোইসকে ফিরিযে দিয়ে এক ইনিংস হাতে রেখেই জয়ের পথ খুলে দেন।

প্রথম ইনিংস শেষে সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: (আগের দিন শেষে ২৫৯/৫) ১৫৪ ওভারে ৫০৮ (সাকিব ৮০, মাহমুদউল্লাহ ১৩৬, লিটন ৫৪, মিরাজ ১৮, তাইজুল ২৬, নাঈম ১২*; রোচ ২৫-৪-৬১-২, লুইস ২০-২-৬৯-১, চেইস ২৮-০-১১১-১, ওয়ারিক্যান ৩৮-৫-৯১-২, বিশু ২৮-১-১০৯-২, ব্র্যাথওয়েট ১৫-০-৫৭-২)

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ১১১/১০ (ব্র্যাথওয়েট ০, পাওয়েল ৪, হোপ ১০, আমব্রিস ৭, চেইস ০, হেটমায়ার ৩৯, ডাওরিচ ৩৭, বিশু ১, রোচ ১, লোইস ০, ওয়ারিক্যান ৫* ; সাকিব ৯-৩-১৫-৩, মিরাজ ১০-১-৩৬-৭)

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com
Developed By Kidarkar IT Solution