পুলিশ দাঁড়াতেই দেয়নি আন্দোলনকারীদের (ভিডিও)

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় শনিবার, ৩ নভেম্বর, ২০১৮
  • ৪৬ বার পড়া হয়েছে
protestor

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে বাংলাদেশ ছাত্র পরিষদের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি পণ্ড হয়েছে পুলিশের বাধায়। সাত থেকে আটজনকে আটক করা হয়েছে। আন্দোলনকারীরা বলছেন, আহতও হয়েছেন তাদের কয়েকজন।

আজ (শনিবার) বেলা সাড়ে ১১টায় শাহবাগে অবস্থান নিয়ে দাবি আদায়ে বিক্ষোভ দেখানোর কথা ছিল বাংলাদেশ ছাত্র পরিষদের। সে অনুযায়ী তারা পাবলিক লাইব্রেরির সামনে জড়ো হতে শুরু করে। সেখান থেকে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ তাদের পাবলিক লাইব্রেরির গেটের ভেতরে রেখে গেট আটকে দেয়। আন্দোলনকারীরা তখন গেট ভাঙার চেষ্টা চালায়। এরপর পুলিশ সেখান থেকে তাদের ধাওয়া দেয় ও কয়েকজনকে আটক করে।

পুলিশ বলছে, যারা বিশৃঙ্খলা করার চেষ্টা করছিল তাদের আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ ছাত্র পরিষদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, আমরা ছয় বছর ধরে অহিংস আন্দোলন করে আসছি। আজ আমাদের পূর্বঘোষিত কর্মসূচি ছিল। এতে বাধা দেয়া হয়েছে।

ঘটনার বিষয়ে জানতে রমনা জোনের এডিসি আজিমুল হক বলেন, আগামীকাল সোহরাওয়ার্দী উদ্যানে একটি অনুষ্ঠান রয়েছে, যাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। সে জন্য এই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ কারণে তাদের বলা হয়েছিল কর্মসূচি পরে করতে। সে জন্যই তাদের বাধা দেয়া হয়েছে।

আটকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেয়া হবে।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com
Developed By Kidarkar IT Solution