স্বাস্থ্য কর্মকর্তার ফ্রিজে এক মণ ইলিশ

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯
  • ৩১ বার পড়া হয়েছে

মানিকগঞ্জের দৌলতপুরে নি’ষেধাজ্ঞার সময় এক সরকারি কর্মকর্তার বাসায় মিললো বিপুল পরিমাণ মা-ইলিশ। সরকারি নি’ষেধাজ্ঞা অমান্য করে মা-ইলিশ কিনে তা মজুত করার দায়ে মানিকগঞ্জের দৌলতপুর উপজে’লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আশিকুর রাহমানকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আ’দালত। সোমবার বিকেলে ভ্রাম্যমাণ আ’দালতের বিচারক ও জে’লা প্রশাসনের নির্বাহী ম্যা’জিস্ট্রেট এ বি এম আরিফুল হক এ সাজা দেন।

দৌলতপুর উপজে’লা প্রশাসন সূত্রে জানা যায়, স্বাস্থ্য কর্মকর্তা আশিকুর রহমান নি’ষেধাজ্ঞা অমান্য করে তার সরকারি বাসভবনে একটি ডিপ ফ্রিজে বিপুল পরিমাণ মা-ইলিশ মজুত করে রেখেছেন, গোপন সূত্রে এমন খবর পান জে’লা প্রশাসক এস এম ফেরদৌস।

জে’লা প্রশাসকের নির্দেশে বিকেলে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরিনা শারমিন ওই বাসায় অ’ভিযান চালান। এ সময় ডিপ ফ্রিজে প্রায় এক মণ ইলিশ পাওয়া যায়। নির্বাহী ম্যাজিস্ট্রে এবিএম আরিফুল হক এবং উপজে’লা মৎস্য কর্মকর্তা ওই বাসায় যান।

এ সময় উপজে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস নির্বাহী ম্যা’জিস্ট্রেট স্বাস্থ্য কর্মকর্তাকে ক্ষমা করে দেয়ার জন্য তদবির শুরু করেন। আওয়ামী লীগের ওই নেতা একজন জে’লেকে ভ্রাম্যমাণ আ’দালতের কাছে নিয়ে আসেন। ওই জে’লে বলেন, নি’ষেধাজ্ঞার আগে ৭ অক্টোবর স্বাস্থ্য কর্মকর্তা তার কাছ থেকে এসব ইলিশ কিনেছেন। তবে ভ্রাম্যমাণ আ’দালতকে তিনি ইলিশ কেনার কোনো রশিদ দেখাতে পারেননি।

স্বাস্থ্য কর্মকর্তা আশিকুর রাহমান ভ্রাম্যমাণ আ’দালতের কাছে ইলিশ কিনে নিজের সরকারি বাসার ফ্রিজে মজুত করার দায় স্বীকার করেন। এরপর নির্বাহী ম্যা’জিস্ট্রেট এবিএম আরিফুল হক মৎস্য সংরক্ষণ আইন অনুযায়ী স্বাস্থ্য কর্মকর্তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

আরিফুল হক বলেন, স্বাস্থ্য কর্মকর্তা জরিমানার অর্থ নগদ পরিশোধ করেছেন। জ’ব্দ করা এক মণ ইলিশ জে’লা কা’রাগারে বিতরণ করা হয়েছে।

স্বাস্থ্য কর্মকর্তার সরকারি নি’ষেধাজ্ঞা অমান্য করার বি’ষয়ে সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, এ বি’ষয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে।

যোগাযোগ করা হলে মানিকগঞ্জে জে’লা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, ভ্রাম্যমাণ আ’দালতের রায়ের বি’রুদ্ধে স্বাস্থ্য কর্মকর্তার আপিল করার সুযোগ রয়েছে। অন্যদিকে নৈতিক স্খলনের জন্য সংশ্লিষ্ট বিভাগ তার বি’রুদ্ধে ব্যবস্থা নিতে পারে।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com
Theme Dwonload From ThemesBazar.Com