দুবাইয়ের স্টেডিয়ামে বাংলাদেশী দর্শকদের অনন্য নজির স্থাপন

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪২ বার পড়া হয়েছে
stadium-1

ফুটবলের যেকোন বৈশ্বিক টুর্নামেন্টে জাপানের ম্যাচে প্রতিনিয়ত একটি দৃশ্য চোখে পড়ে। ম্যাচের ফলাফল যাই হোক না কেন, ম্যাচ শেষে জাপানি সমর্থকেরা মাঠ ছাড়ার আগে ঝকঝকে তকতকে করে রেখে যান স্টেডিয়ামের গ্যালারী। নিজ হাতে পরিষ্কার করেন ম্যাচজুড়ে জমা হওয়া ময়লাগুলো।

ইন্টারনেট জগতে সেসব ছবি ছড়িয়ে যায় ঝড়ের বেগে। বাহবা দিতে থাকেন সারা বিশ্বের ক্রীড়াপ্রেমীরা। সে ধারাবাহিকতায় এবার সময় এসেছে প্রবাসী বাংলাদেশি সমর্থকদেরও বাহবা দেয়ার। কেননা দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তারাও যে স্থাপন করলেন অনন্য এ নজির।

শনিবার দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মুশফিকুর রহীমের বীরত্বপূর্ণ ইনিংস, তামিম ইকবালের সাহসিকতা, মোহাম্মদ মিঠুনের নির্ভরশীল ইনিংস ও পরে বল হাতে মাশরাফি, মিরাজদের সাঁড়াশি বোলিংয়ে ১৩৭ রানের বিশাল জয় পায় বাংলাদেশ।

পুরো ম্যাচ জুড়েই প্রবাসী বাংলাদেশি সমর্থকদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। ম্যাচ চলাকালীন পুরোটা সময় গ্যালারী মাতিয়ে রেখেছেন তারা। গলা ফাটিয়েছেন ‘বাংলাদেশ’, ‘বাংলাদেশ’ স্লোগানে। ম্যাচশেষে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভোলেননি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফির এই কৃতজ্ঞতা আরও বেড়ে যেত যদি তিনি জানতেন ম্যাচশেষে তার স্বদেশি মানুষেরা স্টেডিয়ামে স্থাপন করেছে অনন্য। ম্যাচ জয়ের আনন্দে পুরো গ্যালারী তখনো ‘বাংলাদেশ’ , ‘বাংলাদেশ’ চিৎকারে উন্মাতাল। এরই ফাঁকে গ্যালারীতে থাকা প্রবাসী বাঙালি দর্শকেরা শুরু করেন নিজ নিজ জায়গা পরিষ্কার করা।
stadium-2
তাদের পরিচয় বা বিস্তারিত কিছু না জানা গেলেও গায়ের টি-শার্ট দেখে বোঝা গেছে তারা চট্টগ্রামের বাসিন্দা। কারণ তাদের টি-শার্টে লেখা ছিল ‘চট্টগ্রাম টাইগারস’। মাঠে চট্টগ্রামের টাইগার তামিম ইকবাল দেখিয়েছেন অসীম সাহসিকতা আর মাঠের বাইরে গ্যালারীতে তার শহরের মানুষেরা স্থাপন করেছেন অনন্য এক দৃষ্টান্ত। মাঠ ছাড়ার আগে নিজেদের ফেলানো ময়লাগুলো নিজেরাই পরিষ্কার করে মাঠ ত্যাগ করেন তারা।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com
Developed By Kidarkar IT Solution