বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ পরিত্যাক্ত, যে ফলাফল ঘোষণা করলেন আম্পায়াররা

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪০ বার পড়া হয়েছে

বৃষ্টির কারণে শেষপর্যন্ত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এর ফলে বাংলাদেশ ও আফগানিস্তান দুই দলই সিরিজের চ্যাম্পিয়ন হওয়ার মর্যাদা অর্জন করল। লিগ পর্বের পয়েন্ট টেবিলে সবচেয়ে বেশি জয় নিয়ে বাংলাদেশ এগিয়ে থাকলেও ফাইনাল ম্যাচ ফলহীন হলে দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণার নিয়ম ছিল সিরিজের বাইলজে। তাই পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকেও পণ্ড হওয়া ফাইনালে আফগানিস্তান বাংলাদেশের মতই চ্যাম্পিয়নের তকমা পাচ্ছে।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায়। সকাল থেকেই মিরপুরে থেমে থেমে বৃষ্টি হচ্ছিল। বিকাল গড়াতে সেই বৃষ্টির মাত্রা ক্রমশ বাড়তে থাকে। নির্ধারিত সময়ে হয়নি টসও। এরপর আম্পায়াররা ম্যাচ শুরুর জন্য অপেক্ষা করতে থাকেন। যদিও ‘বেরসিক বৃষ্টি’ লম্বা সময়ের জন্য থামেনি একবারও। গুঁড়িগুঁড়ি বৃষ্টি খানিক সময়ের জন্য থামলেও বর্ষণ পুরোপুরি বন্ধ হয়নি। অগত্যা রাত নয়টার সময় মাঠ পরিদর্শন করে আম্পায়াররা জানান, ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

লিগ পর্বে চার ম্যাচের তিনটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল বাংলাদেশ। আফগানিস্তান দুটি জয় পেলেও হেরেছিল দুটি ম্যাচে, ফলে দলটির পয়েন্ট ছিল ৪। চারটি ম্যাচ খেলে সিরিজের অপর প্রতিযোগী জিম্বাবুয়ে জয় পায় মাত্র একটি ম্যাচে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল হিসেবে ফাইনালে উঠে আফগানিস্তান ও বাংলাদেশ। যদিও ফাইনালে কোনো রিজার্ভ ডে না থাকায় বৃষ্টিতে পণ্ড হওয়া ম্যাচ দুই দলকেই দিচ্ছে চ্যাম্পিয়নের মর্যাদা।

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com
Theme Dwonload From ThemesBazar.Com