এবার এগিয়ে গেলেন ধানের শীষের আরিফুল

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় সোমবার, ৩০ জুলাই, ২০১৮
  • ৪৬ বার পড়া হয়েছে
sylhet

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল ঘোষণা শুরু হয়েছে। প্রাথমিকভাবে ১৩২টির (দুটি স্থগিত) মধ্যে ১১০টি কেন্দ্রের ফলাফলে দুই প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান ও আরিফুল হক চৌধুরীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাচ্ছে।

প্রথম দিকে কামরান এগিয়ে থাকলেও এখন এগিয়ে রয়েছেন আরিফুল। ৭৭ হাজার ৫৩৭ ভোট পেয়ে এগিয়ে গেছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী আরিফুল হক চৌধুরী। আর নৌকা প্রতীকে আওয়ামী লীগের কামরান ৭৬ হাজার ১৮৬ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন।

বরিশাল ও রাজশাহীর সঙ্গে সোমবার (৩০ জুলাই) সিলেট সিটির ১৩২ কেন্দ্রে (দু’টি স্থগিত) একযোগে ভোটগ্রহণ হয়। বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হওয়ার পর কেন্দ্রে কেন্দ্রে শুরু হয়েছে গণনা।

নগরের উপশহরে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে স্থাপিত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান নির্বাচনের ফল ঘোষণা করছেন।

রাত ১০টা পর্যন্ত ১১৪টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। সেখানে উপস্থিত রয়েছেন ধানের শীষের প্রার্থী আরিফুল হক। সিলেট দুটি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হয়। তাতে আরিফুল হক তার প্রতিদ্বন্দ্বী কামরানের চেয়ে এগিয়ে ছিলেন।

এর আগে সকাল ৮টায় সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থী কামরান ভোট সুষ্ঠু হচ্ছে দাবি করে জয় পাওয়ার প্রত্যাশা করেন। তবে দিনভর কারচুপির অভিযোগের পর বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই অনিয়মের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন বিএনপির আরিফুল হক।

এদিকে কোনো কোনো কেন্দ্রে জাল ভোট ও ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় বেশ কয়েকটি কেন্দ্রে ভোটগ্রহণে বিঘ্ন সৃষ্টি হয়। অনিয়মের অভিযোগে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। বাকি ১৩২ টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হচ্ছে।

সিলেট সিটিতে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন ও নারী ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন।

সৌজন্যে- বাংলা নিউজ

বন্ধুকে সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও যা পড়ে দেখতে পারেন
Copyright © 2021 All rights reserved www.mediamorol.com
Developed By Kidarkar IT Solution